সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২২
187 Views

সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান

”জরিমান ২০ হাজার “

।।সাভার প্রতিনিধি।।

ঢাকার সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সাভারের ইমান্দিপুর এবং পশ্চিম হেমায়েতপুর এলাকায় সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে ইমান্দিপুর এলাকায় ফিল এগ্রো ফুড এন্ড বেভারেজ নামের জুস কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে তেঁতুলঝোড়া ইউনিয়নে পশ্চিম হেমায়েতপুর এলাকায় বিভিন্ন বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ গ্যাস সংযোগ এর দায়ে বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর আলোকে মোঃ আলামিন নামের এক অবৈধ গ্যাস সংযোগ গ্রহনকারীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান চলাকালে আনুমানিক এক কিলোমিটার এলাকায় নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। এতে প্রায় ৫০০ বাসাবাড়িতে নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। এসময় অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপলাইন তুলে ফেলা সহ অবৈধ রাইজার জব্দ করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, আজ (বৃহস্পতিবার) সাভার থানাধীন ইমান্দিপুর এবং পশ্চিম হেমায়েতপুর এলাকায় পরিচালিত অভিযানে আনুমানিক এক কিলোমিটার ব্যাপী বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিতাসের মূল লাইন থেকে অবৈধভাবে একটি অসাধু চক্র এসব সংযোগ প্রদান করেছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমরা এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন সহ অবৈধ পাইপলাইন ও রাইজার জব্দ করেছি। এধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে এসময় আরও উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক মোঃ আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, উপ-ব্যবস্থাপক সুমন দাশ, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের সদস্যগণ।

অভিযান চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য সাভার থানার বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।