সিম্ফনি গ্লোবাল ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করবে- জুনায়েদ আহমেদ পলক

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২
187 Views

সিম্ফনি গ্লোবাল ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করবে- জুনায়েদ আহমেদ পলক

সাভার (ঢাকা) প্রতিনিধি:

সিম্ফনি ভবিষ্যতে একটি গ্লোবাল ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার(১৬ এপ্রিল) দুপুরে আশুলিয়ার আউকপাড়া এলাকার সিম্ফনি এডিসন ইন্ডাস্ট্রিজ কারখানায় ‘সিম্ফনি জেড৪২’ স্মার্টফোন উদ্বোধন করতে এসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী এসময় বলেন, সিম্ফনীর এই কারখানায় সাড়ে ৩ হাজার তরুন-তরুনী এরই মধ্যে কাজ করছে। এরকম হার্ডওয়্যার শিল্পে দেশে প্রায় ৫০ হাজার ছেলে-মেয়ে কাজ করছে, সফটওয়্যার শিল্পে প্রায় ৩ লক্ষাধিক ছেলে মেয়ে কাজ করছে, ই-কমার্সে প্রায় ৫ লক্ষ ছেলে মেয়ে কাজ করছে, অনলাইন মার্কেট প্লেসে সাড়ে ৬ লাখ ছেলে মেয়ে কাজ করছ এবং এই শিল্পে সব মিলিয়ে প্রায় ৩০ লাখ ছেলে-মেয়ে কাজ করছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে প্রায় ১১ কোটি মানুষ সিম্ফনী মোবাইল হ্যান্ডসেট ব্যবহার করছেন। সিম্ফনী সহ দেশে প্রায় ১৫ টি দেশী-বিদেশী কোম্পানী বাংলাদেশের প্রায় ৯০ শতাংশ মোবাইল ফোন উৎপাদন করছে। বাংলাদেশ এখন উৎপাদনমূখী দেশ থেকে রপ্তানীকারক দেশ হিসেবে পরিচিচি লাভ করেছে।

সিম্ফনি কারখানায় ৩০ শতাংশ নারী শ্রমিক কাজ করছেন। যা জাতীয় লক্ষমাত্রা সিম্ফনি এরই মধ্যেই পূরণ করেছে বলেও তিনি মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী এসময় সিম্ফনি হাইটেক পার্ককে দ্রুত প্রাইভেট হাইটেক পার্ক করার ঘোষণা করা হবে বলেও জানান। সেই সাথে আইসিটি বিভাগ এবং সিম্ফনি এক সাথে কাজ করবে।

সবশেষে শিশুদের শিক্ষামূলক ওয়েব সাইট এমকিডোর উদ্বোধন করেন।

এর আগে প্রতিমন্ত্রী সিম্ফনী মোবাইল কারখানার বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন।

এসময় উপস্থিত ছিলেন, সিম্ফনি মোবাইলের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ, সিম্ফনির ব্র্যান্ড এম্বাসেডর চিত্রনায়িকা বুবলী, চিত্রনায়ক রিয়াজ সহ আরো অনেকে।