বাউফলে আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, মে ৬, ২০২২
118 Views

(আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
বাউফলে আ.লীগের সাধারন সম্পাদককে অপসারণের দাবি!)

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর বাউফলে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারের বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সভা সমাবেশে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও অশালীন বক্তব্যের প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে পৌরশহরের বাংলাবাজারে নাজিরপুর ইউপি সাবেক চেয়ারম্যান ইব্রাহিম ফারুকের বাসভবনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক পদ থেকে আবদুল মোতালেব হাওলাদারকে অপসাণের দাবি করে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন।
সংবাদ সম্মেলনে ফরিদ উদ্দিন বলেন, গত ২৫ এপ্রিল দলীয় কার্যালয় জনতা ভবনে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় নেতাকর্মী, স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক, সাংবাদিকসহ প্রায় ২হাজার রোজাদার নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।ওই ইফতার মাহফিলে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। দলের সাধারন সম্পাদক মোতালেব হাওলাদার ইফতার মাহফিলে উপস্থিত না হয়ে ২৭এপ্রিল দলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে দলের নাম ব্যবহার করে বিভিন্ন দলের লোকজন নিয়ে ইফতার পার্টির নামে অশালীন,অসত্য,অরুচিকর ও দৃষ্টতাপূর্ণ বক্তব্য দেয়। এমনকি মোতালেব হাওলাদার দলের সভাপতি ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপিকে দলীয় কার্যালয় জনতা ভবনে টুকতে দেওয়া হবে না বলে হুমকি দেয়। এছাড়াও দলীয় গঠনতন্ত্র ভঙ্গ করে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন। তার এমন ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যে উপজেলা, পৌরসভা ও সকল ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহ ক্ষুব্ধ প্রতিক্রিয়াসহ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং সাধারন সম্পাদক পদ থেকে আবদুল মোতালেব হাওলাদারকে অপসারণের দাবি করেছেন।
সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মরিয়ম নিশু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সামসুল আলম মিয়া, সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকু, যুগ্ম সম্পাদক আনিসুর রহমান, যুগ্ম সম্পাদক ইব্রাহিম ফারুক, গোলাম কিবরিয়া পান্নু,সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কামাল বিশ্বাস, মো. শাহিন হাওলাদার, পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক এনায়েত খান সানা, উপজেলা যুবলীগ সভাপতি শাহজাহান সিরাজ, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি হারুন অর রশিদসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সভাপতি/সম্পাদকসহ প্রায় তিনশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
একই দিনে বেলা ১১ টায় বাউফল প্রেস ক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার।
এদিকে, শনিবার রাতে আওয়ামীলীগ কার্যালয় জনতা ভবনে ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন। শুক্রবার সকাল ১০টায় জনতা ভবনে দুই পক্ষ সংবাদ সম্মেলন ডাকায় এ সিদ্ধান্ত নেয় প্রশাসন। দিনভর পৌর শহরে উত্তেজনা বিরাজ করে। মোতায়ন করা হয় বিপুল সংখ্যক পুলিশ।