পটুয়াখালীতে ১০ টাকা কেজির চাল বিতরন

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২০
80 Views

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীতে করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমনের কারনে কর্মহীন অসহায় ৩৩ হাজার ৬শ জন মানুষের মাঝে ১০ টাকা কেজির চাল বিতরণ করা হয়েছে।
প্রতিজনকে ২০ কেজি করে পটুয়াখালী পৌরসভায় ১৯,২০০ জনকেসহ পাঁচটি পৌরসভায় ওএমএস কার্ডধারীকে ৬৭২ মেঃ টন চাল বিতরন করা হচ্ছে। পটুয়াখালী পৌর শহরে ১০টি স্পটে ১০ ডিলারের মাধ্যমে ১৯,২০০ জন ওএমএস কার্ডধারীকে তৃতীয় পর্যায় এ চাল বিতরন করা হচ্ছ বলে জেলা খাদ্য নিয়ন্ত্রক বি এম শফিকুল ইসলাম জানান।

পটুয়াখালী পৌরসভায় ১০ জন ডিলার ১০ টি স্থানে উক্ত চাল বিতরন করা হচ্ছ। ডিলার ও স্থান হচ্ছে- মোঃ ফোরকান ডিলার ডিসি মঞ্চ, মোঃ মোতালেব গাজী ডিসি ঘাট, মোঃ জহিরুল ইসলাম জেলা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠ, আঃ মজিদ হাওলাদার শেরে বাংলা সরকারী প্রাথমিক স্কুল মাঠ, আঃ ছত্তার মোল্লা ডেনাবান স্কুল মাঠ, মোঃ সিদ্দিকুর রহমান আঃ হাই বিদ্যা নিকেতন মাঠ, আঃ রাজ্জাক দঃ কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মোঃ আনিছুর রহমান টাউন স্কুল মাঠ, মোঃ কবির হোসেন আঃ করিম মৃধা কলেজ ও এস এম খোকন লতিফ স্কুল মাঠে।

এ চাল বিতরন সুষ্ঠভাবে বিতরনের জন্য প্রতি স্পটে জেলা প্রাশাসন কর্তৃক একজন মনিটরিং ও তদারকি কর্মকর্তা নিয়োগ করা হয়েছে বলে খাদ্য পরিদর্শক শারমিন জাহান জানান। তিনি একাই ১০ টি স্পট পরিদর্শন করে চাল বিতরন কার্যক্রম পরিচালনা করেন। এ ছাড়াও গলচিপা, কলাপাড়া, দশমিনা বাউফল পৌরসভায় ৪,২০০ জন করে ১৬,৮০০ জনকে এবং কুয়াকাটায় ১,৮০০ জনকে প্রতি কেজি ১০টাকা হারে ২০ কেজি করে চাল বিতরন করা হচ্ছে। এ বিতরন চলবে ১১ জুন পর্যন্ত। উক্ত পাঁচটি পৌরসভায় ৬৭২ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে বলে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান। ###