শেরপুরের নকলায় সামাজিক দূরত্ব নিশ্চিতে লাল বৃত্তাকার চিহৃ

প্রকাশিত: ২:৩৭ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০
87 Views

 শেরপুর প্রতিনিধি:

করোনা ভাইরাস (কোভিট-১৯)’র সংক্রমণ ও প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শেরপুরের নকলা উপজেলার পৌর শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে লাল বৃত্তকার চিহৃ অঙ্কন করে দিয়েছে উপজেলা প্রশাসন। ১৩ জুন শনিবার সকাল থেকে নকলা পৌর শহরের কাপাড়ের বাজার থেকে এ কার্যক্রম শুরু হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান উপস্থিত থেকে বিডি ক্লিন নকলা টিমের সহায়তায় লাল রং দিয়ে বৃত্ত অঙ্কন করার কাজ শুরু করেন।

বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন, সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, লজিস্টিক মনিটর রাকিবুর রহমান রাকিব, সদস্য ফজলে রাব্বী রাজন, নাহিদুল ইসলাম রিজন, আতিকুর রহমান রাজু, মো. আরিফ রব্বানী, ফুয়াদ রহমান ফাহিম, নূর হোসাইন, টুটুল আহমেদ, মকিব হোসেন মামুন, মুকছেদুলসহ অনেকে এ কর্মসূচিতে অংশ নেন।

ইউএনও জাহিদুর রহমান জানান, করোনা ভাইরাস (কোভিট-১৯)’র সংক্রমণ ও প্রাদুর্ভাব ঠেকাতে শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ও দোকানের ভিতরে অন্তত তিন ফিট দূরত্ব রেখা এ লাল বৃত্তকার চিহৃ অঙ্কন করে দেয়া হয়েছে। যাতে করে ওই রেখার মধ্যে দাঁড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতারা তাদের কেনা কাটার কাজ শেষ করতে পারেন। তিনি আরও জানান, সরকারি এক অফিস আদেশে বলা হয়েছে, সম্প্রতি করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধির প্রেেিত সরকারি নির্দেশনা অনুসারে স্বাস্থ্য বিধি ও করণীয় বিষয়ে কঠোরভাবে প্রতিপালন করা অত্যাবশ্যক। যদিও পরবর্তীতে জরুরী পণ্যের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাই যেসব দোকান খোলা থাকবে সে সকল দোকানের ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ওইসব দোকানের সামনে লাল বর্ণের প্রলেপ দিয়ে বৃত্ত অঙ্কন করে দেয়া হয়েছে। যাতে করে কারো সাথে কারো সংস্পর্শ না ঘটে। এ নিয়ম না মানলে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান। বিষয়টি কঠোরভাবে প্রতিপালনের জন্য স্থানীয় প্রশাসনের সহায়তা গ্রহণে সব দোকানদারকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।