সাভারে সাংবাদিক নামধারী ৪ প্রতারক আটক

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০
130 Views

 নিজস্ব প্রতিবেদক, সাভার: সাভারে অবৈধভাবে অনলাইন টিভি চ্যানেল চালু করে প্রতারণার অভিযোগে নিউজটিভিবাংলা নামে একটি ভুয়া অনলাইন টিভি চ্যানেলের অফিসে অভিযান চালিয়েছে র‌্যাব-৪ এর একটি দল। এসময় অফিস থেকে আটক করা হয়েছে অনলাইন টিভি চ্যানেলটির প্রধান ও প্রতারক দিদারুল ইসলাম দিদারসহ মোট ৪ জনকে। এদের মধ্যে দুই জন নারীও রয়েছে। এছাড়া অফিসে তল্লাশী চালিয়ে প্রতারণার ৯০ হাজার টাকা, ইয়াবা, বিদেশী মদ পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব।

 

গত শনিবার সন্ধ্যার পর সাভারের হেমায়েতপুরের মোল্লা মার্কেটের তৃতীয় তলায় ওই ভুয়া অনলাইন টিভি চ্যানেলের অফিসে অভিযান চালায় র‌্যাব-৪।

গত শনিবার (০৫ সেপ্টেম্বর) সন্ধ্যা রাতে সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের মোল্লা মার্কেটের তৃতীয় ওই ভুয়া অনলাইন টিভি চ্যানেলের অফিসে অভিযান চালায় র‌্যাব-৪।এ সময় সেখান থেকে আটক করা হয় ৪ জনকে। আটককৃতরা হলো: দিদার, আসমা রিতু, ওয়াশিম হোসেন ও মাহাবুবা বেগম।

র‌্যাব-৪ এর মিরপুর ক্যাম্পের এএসপি উনু মং জানান, দীর্ঘদিন ধরে প্রতারক দিদার ও তার সহযোগীরা সাভারের হেমায়েতপুরে একটি অফিস ভাড়া নিয়ে সাংবাদিকতার নামে মানুষের সাথে নানাভাবে প্রতারণা করে আসছিল। শুধু তাই নয়, চক্রটি দেশের বিভিন্ন জেলায় প্রতিনিধি নিয়োগের নাম করেও টাকা হাতিয়ে নিত বলে অভিযোগ ছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে প্রতারক দিদারের মালিকানাধীন অবৈধ ও ভুয়া অনলাইন টিভি চ্যানেল নিউজটিভিবাংলার অফিসে অভিযান পরিচালন করা হয়।

 

অভিযানকালীণ সময়ে বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় প্রতারক দিদারসহ ৪ জনকে আটক করা হয়। এসময় অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু ইয়াবা ও অর্ধেক বোতল বিদেশী মদ পাওয়া যায়। পাশাপাশি জব্দ করা হয় অফিসে ব্যবহৃত কম্পিউটার, মনিটর ও ল্যাপটপ। আটকদের বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

এদিকে, র‌্যাবের এমন অভিযানকে সাধুবাদ জানিয়েছেন সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব ও সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্যসহ সাভারে কর্মরত প্রকৃত গণমাধ্যম সাংবাদিকরা।