শেরপুরের নকলায় ‘বিডি ক্লিন নকলা’র প্রস্তুতি সভা

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০
16 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় বিডি ক্লিন নকলা টিমের কর্মতৎপরতায় পরিচ্ছন্ন দেশ তথা পরিচ্ছন্ন নকলা গড়তে বিডি ক্লিন নকলা টিমের উদ্যোগে আগামী দিনের করণীয় ও কাজের ভূমিকা শীর্ষক এক প্রস্ততি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার ডাক বাংলো চত্বরে বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লা আল আমিনের সভাপতিত্বে এ প্রস্তুতি সভায় অন্যান্যদর মধ্যে বক্তব্য রাখেন- সহসমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, মিডিয়া মনিটর-১ সাব্বির আলম প্রান্ত, সদস্য মো. মোশারফ হোসাইন, নূর হোসেন, মোকছেদুল মমিন, টুটুল আহমেদ, আসিফ আলম চমক, ফজলে রাব্বী রাজন, নাহিদুল ইসলাম রিজন, আতিকুর রহমান রাজু ও রাইসুল ইসলাম রিফাত প্রমুখ।

এ প্রস্তুতি সভায় উপস্থিতিদের সর্বসম্মতিক্রমে বেশ কয়েকটি সীদ্ধান্ত গৃহীত হয়। সীদ্ধান্ত গুলো হলো- বিডি ক্লিন নকলা টিমের প্রথম বর্ষপূর্তি উপলক্ষ্যে আগামি শনিবার (২৬ সেপ্টেম্বর) পরিচ্ছন্ন দেশ তথা পরিচ্ছন্ন নকলা গড়তে বিডি ক্লিন নকলার আগামী দিনের করণীয় ও করণীয় ও কাজের ভূমিকা বিষয়ে বিস্তারিত আলোচনা করা। গত বছর তথা ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর হতে বিশেষ করে করোনা কালীন সময় থেকে এ পর্যন্ত বিডি ক্লিন নকলায় স্বেচ্ছায় শ্রম দেওয়া সদস্যদের মধ্য থেকে সেরা ১০ জনকে ও নকলা উপজেলার সেরা ১০টি সেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা। অনুষ্ঠান সুন্দর ও সাফল্য মন্ডিত করে তুলতে ব্যানার ও প্যানা তৈরী করা। অনুষ্ঠানের দিন উপস্থিত সকলের জন্য দুপুরের খাবার ব্যবস্থা করা। অতিথি হিসেবে নির্ধারিত ১০ জনকে দুই-একদিনের মধ্যে দাওয়াত পৌঁছানো। উক্ত প্রোগ্রাম সফল ভাবে সম্পন্ন করার লক্ষে বিডি ক্লিন নকলার সকল সেচ্ছাসেবকদের অংশীদার হিসেবে সাধ্যানুযায়ী সহায়তা করা, এমনকি আগামি মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এর মধ্যে নিজ দায়িত্বে বিডি ক্লিন নকলা টিমের সদস্য মকিব হোসেন মামুন এর কাছে তা পৌঁছানো। অনুষ্ঠান সুন্দর ভাবে পরিচালনা করার জন্য আলোচনা সভা শেষে ডাক বাংলোর এক কক্ষে বসে পরিচালনা বিষয়ক একটি উপ-কমিটি, আপ্যায়ণ বিষয়ক উপ-কমিটিসহ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়।