বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০
152 Views
মো. মোশারফ হোসাইন, নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় পরিচ্ছন্ন দেশ গড়তে বিডি ক্লিন নকলা টিমের সদস্যদের ভূমিকা বিষয়ক আলোচনা সভা, দিক নির্দেশনা মূলক মতবিনিময় সভা, উন্নয়ন ভাবনা এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে একশত দপ্তর বা প্রতিষ্ঠান প্রধান, স্বেচ্ছাসেবী সংগঠন, স্বেচ্ছাসেবক ও সুধীজনের মাঝে সম্মাননা স্মারক বিতরণ করা হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বিডি ক্লিন নকলা টিমের আয়োজনে উপজেলা সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিনের সভাপতিত্বে ও ছামিউল হক মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, বিডি ক্লিন ময়মনসিংহ বিভাগের সমন্বয়ক ও শেরপুর জেলা সমন্বয়ক আল-আমিন রাজু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিডি ক্লিন বিডি কিন নকলা টিমের সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ।

আলোচনা সভার পরে ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে যে সকল জনপ্রতিনিধি ও বিশিষ্টজন মানবতার কল্যাণে ও সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে সদা তৎপর থেকে জনগনের মন জয় করেছেন এমন ১০ জন, নিজের অবস্থান থেকে মানব সেবায় ও সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ২৯ টি দপ্তর বা প্রতিষ্ঠান প্রধান বা প্রতিনিধি, স্বেচ্ছায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানবতার কল্যাণে করোনা কালীন সময়ে জনসচেতনতা সৃষ্টি ও সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে সরাসরি অংশ গ্রহনের মাধ্যমে মনোনিত ৭ জন বর্ষসেরা স্বেচ্ছাসেবক, সরকারকে সহায়তা করার মনোভাবে মানব সেবায় যেসকল স্বেচ্ছাসেবী সংগঠন বা সংস্থা বিশেষ অবদান রাখায় ২০টি স্বেচ্ছা সেবীসংগঠন, পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ও মানবতার কল্যাণে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশ গ্রহণ করায় বিডি ক্লিনসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের ৩৪ জন স্বেচ্ছাসেবকসহ ১০০ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বিডি ক্লিন নকলা উপজেলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিন জানান, আমরা চারটি লক্ষ-উদ্দেশ্য ও সচেতনতা মূলক মূল মন্ত্রকে মনে প্রাণে ধারণ করে সফলতার প্রত্যয়ে দ্রুত সামনের দিকে এগিয়ে চলছি। সে গুলো হলো- পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন। বাড়ী আমার গাড়ী আমার রাখছি পরিস্কার, দেশের মাটি নোংরা রাখছি দেশটা তবে কার? পরিচ্ছন্নতা শুরু হউক আমার থেকে। শুরুটা এখানে শেষ করার দায়িত্ব আপনার। তিনি বলেন- পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ও মানবতার কল্যাণে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশ গ্রহণ করার মাধ্যমে আমরাই পারি সুখী সমবৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে।