৭১’র চেতনা সুনামগঞ্জ জেলা শাখার পূর্নাঙ্গ কার্যনির্বাহী পরিষদ ঘোষণা

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০
24 Views
সুনামগঞ্জ প্রতিনিধি :
মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত অরাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও সেবামূলক সংগঠন ‘৭১’র চেতনা’র সুনামগঞ্জ জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ‍এতে ‍দুর্জয় দত্ত পুরকায়স্থ কে সভাপতি ও এস. এ তাহের আলীকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যকে অন্তর্ভূক্ত করা হয়। কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. বাহাউদ্দিন গোলাপ ও সাধারণ সম্পাদক শবনব জেবীন স্বাক্ষরিত ‍এক প্রেসবিজ্ঞপ্তিতে ‍এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক জানান, ‘মানবের কল্যাণে, সময়ের প্রয়োজনে সদা জাগ্রত’ এই শ্লোগানকে হৃদয়ে ধারণ করে মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি দেশের বিভিন্ন স্থানে কাজ করে যাচ্ছে। ২০১২ সাল থেকে আমাদের এই পথচলায় আমরা হাসি ফুটিয়েছি হাজারো মানুষের মুখে । স্বেচ্ছায় রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, বৃক্ষরোপণ, প্রাথমিক শিক্ষা কার্যক্রম, মাদক ও বাল্য বিবাহ বিরোধী প্রচারণা, পরিচ্ছন্ন শহর আন্দোলন, নতুন বছরে নতুন পোশাক বিতরণ, বৃদ্ধাশ্রমে ও সুবিধা বঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণ, শিক্ষা কার্যক্রম, ঈদবস্ত্র বিতরণ, শীতবস্ত্র বিতরণ, গ্রাম ও মফস্বলের শিক্ষার্থীদের উন্নত জীবনের স্বপ্নের মটিভেশন প্রদান সহ নানা কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে দেশের বিভিন্ন জেলা ও উপজেলার শাখাগুলো।
সুনামগঞ্জ জেলা শাখার নব গঠিত কমিটির সভাপতি দুর্জয় দত্ত পুরকায়স্থ বলেন, মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এই বৃহৎ সংগঠনের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পেয়ে আমি গর্বিত। বর্তমান এই করোনার ক্রান্তিলগ্নে যারা দুঃখ কষ্টে জীবন কাটাচ্ছেন তাদের পাশে দাড়ানো ও উপজেলা পর্যায়ে আহবায়ক কমিটি গঠন করাসহ সমাজ সেবা ও সমাজ উন্নয়ন মূলক কিছু কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আমি সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। সংগঠনের সকল প্রকার নির্দেশনা অনুযায়ী আজীবন কাজ করে যেতে চাই। এই সংগঠনের কার্যক্রম আরো গতিশীল হবে বলে আমার দৃঢ় বিশ্বাস।