পটুয়াখালীতে জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেন কর্মশালা অনুষ্টিত

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০
20 Views

পটুয়াখালী প্রতিনিধি:
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আগামী ৪ অক্টোবর থেকে পক্ষকালব্যাপী পটুয়াখালী জেলায় পালনে জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেন কর্মশালা অনুষ্টিত সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সিভিল সার্জন অফিস এর আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবন মিলনাতনে জাতীয় পুষ্টি সেবা,জন
স্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এর সহযোগিতায় জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেন কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম।

পাওয়ার পয়েন্টের মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর বিভিন্ন দিক নির্দেশনা উপস্থাপন করেন সিভিল সার্জন অফিস এর মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার বালা ও এমআই অফিসার মুক্তা আক্তার।
জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেন কর্মশালায় সিভিল সার্জন অফিসের কর্মকর্তা পটুয়াখারী প্রেসক্লাবের প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে দেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব র্নিমুল এবং অপুষ্টিজনিত শিশু মুত্যু প্রতিরোধ করার লক্ষ্যে পুষ্টি বিষয়ক বার্তা তুণমূল পর্যায়ে পৌছে দেয়া হবে।
পটুয়াখালী জেলার ৪টি পৌরসভা ৭টি উপজেলার ৭৪টি ইউনিয়নের ২৩১টি ওয়ার্ডের ১৮২৭টি স্থায়ী ও ১৮২১টি অস্থায়ী কেন্দ্রে প্রায় ৪৫০০ কর্মীর মাধ্যমে থেকে ১১মাস বয়সী ২৬৩৩৮জন শিশুকে ১টি করে নীল এবং ১ থেকে ৫৯ মাস বয়সী ২লাখ ২০ হাজার৮শত ৮৬জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানা হবে।