বদলগাছীতে পুলিশ-সাংবাদিক দন্দ্ব

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০
112 Views
মো.রুবেল হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর বদলগাছী থানায় প্রবেশের অনুমতি না দেওয়াকে কেন্দ্র করে সাংবাদিকদের দ্বারা পুলিশ কন্সটেবল লাঞ্চিত হওয়ার অভিযোগ করেন ওসিমহোদয়।
জানা যায়, গত ৩ অক্টোবর (শনিবার) মো শাকিল হোসেন এবং খালিদ হাসান মিলু নামের দুজন সাংবাদিক। পরিচয় না দিয়ে থানায় প্রবেশ করতে গেলে, কর্তব্যরত পুলিশ  কন্সটেবল আবু হাসানের সাথে মতবিরোধ দেখা দেয়।উক্ত সময়ে চড়াও হয়ে কথিত সাংবাদিক খালিদ হাসান মিলু কর্তব্যরত পুলিশ সদস্য কে অশালীন আচারন করেন বলে জানা যায়।
এ বিষয়ে জানতে চাইলে আবু হাসান (কন্সটেবল) বলেন,গত শনিবার তক্ষক কেনাবেচার দায়ে পুলিশের এসআই গোলাম মস্তফা সহ ৫ জন কে আটক করে বদলগাছি থানা পুলিশ। থানায় প্রচুর জনসমাগম হওয়ার কারনে ওসি মহোদয়ের নিদের্শনা ছিলো অপরিচিত কোনো ব্যক্তি যেন থানায় প্রবেশ করতে না পারে। আর ওসি মহোদয়ের নির্দেশনা অমান্য করে থানায় প্রবেশ করতে চাইলে প্রবেশে বাধা দিলে খালিদ হাসান মিলু আমার সহকর্মী নুর আলম এবং আমার উপর চড়াও হয়।
এ বিষয়ে জানতে চাইলে মিলুর সহকর্মী শাকিল বলেন, তক্ষক কেনাবেচার তথ্য নেওয়ার জন্য থানায় প্রবেশের চেষ্টা করলে কনস্টেবল আবু হাসান এবং নুর আলম আমি সহ খালিদ হাসান মিলু কে গালিগালাজ সহ সন্মান হানিকর কথা বলে।
ওসিমহোদয় কেন থানায় প্রবেশের অনুমতি সেইদিন সীমিত করেন জানতে চাইলে তিনি বলেন সেদিন ব্যাপক জনসমাগম হওয়ায় নিরাপত্তার জন্য প্রবেশাধীকার সীমিত করা হয়। এবং ওসি মহোদয় বলেন উক্ত ঘটনাটি অনিচ্ছাকৃত ভুলবোঝাবুঝিতে হয়েছে।
উক্ত ঘটনায় বদলগাছী সাংবাদিক মহলে মিশ্র প্রতিকৃিয়া দেখা যায়।