শেরপুরে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করলেন ডিসি আনার কলি মাহবুব

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০
146 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-২০২০ উপলক্ষে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের সহায়তায় মাল্টাসহ লেবু জাতীয় ফলজ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব। ২১ অক্টোবর বুধবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ঝিনাইগাতী উপজেলা কৃষি অফিসের আয়োজনে গুরুচরণ দুধনই এলাকায় এ ফলজ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধনের আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শেরপুর খামার বাড়ির উপপরিচালক কৃষিবিদ ড. মোহিত কুমার দে এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ফরহাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন কবীর, কাংশা ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, মাল্টাসহ লেবু জাতীয় ফলজ বাগান চাষী রফিকুল ইসলাম প্রমুখ। এসময় শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ডি.এম সাদিক আল সাফিন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, লেবু জাতীয় ফলজ বৃক্ষের উদ্যোক্তাগণ, বিভিন্ন এলাকার ফলজ বাগান চাষীসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন কবির জানান, লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের সহায়তায় এ এলাকায় ৪০০টি মাল্টা চারা, এক হাজার ৫০০টি লেবু চারা, ১২০টি কমলা (দার্জিলিং) চারা রোপণ করা হয়।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, মুজিববর্ষ উপলক্ষে শেরপুরে ইতিবাচক বিভিন্ন উদ্যোগ নিয়ে, তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে। এরইমধ্যে অনেক উন্নয়ন মূলক উদ্যোগ বা কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। জেলার ঝিনাইগাতী উপজেলায় কৃষি বিভাগের উদ্যোগে ফলজ ও ঔষুধী জাতের গাছের চারা রোপন কর্মসূচি প্রশংসনীয় উদ্যোগ বলে তিনি মন্তব্য করেন।