নকলায় বিজয়াদশমির রাতেও পূজা মন্ডপে পরিদর্শকগনের উপস্থিতি ছিলো লক্ষনীয়

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০
260 Views
মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:
শেরপুর জেলার নকলা উপজেলায় মহাদশমির (বিজয়া দশমী) রাতে মন্ডপে মন্ডপে বিভিন্ন স্তরের পরিদর্শকগনের চলাচল ছিলো লক্ষনীয়। ২৫ অক্টোবর রোববার রাতে বিভিন্ন পূজা মন্ডপে সরজমিনে দেখা গেছে- উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন ও পৌর সভার আগত নির্বাচনের সম্ভাব্য মেয়র ও কমিশনার পদপ্রার্থীরা উপজেলার অন্তত ১৮ পূজা মন্ডপ পরিদর্শন ও সনাতন হিন্দু ধর্মের জনগনের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময় কাটিয়েছেন।
উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের যৌথ পরিদর্শন টিমে ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রিপন ও এফএম কামরুল আলম রঞ্জুসহ বিভিন্ন ইউনিয়ন-ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।
অন্যদিকে, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ পরিদর্শন টিমে ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ, উপজেলা বিআরডিবি অফিসার মো. মোশাররফ হোসেনসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন।
তাছাড়া, গনপদ্দী ইউপির চেয়ারম্যান শামসুর রহমান আবুলের নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের ৪টি পূজামন্ডপ, নকলা ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান সুজার নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের ২টি পূজামন্ডপ, উরফা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক হীরার নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের ৩টি পূজামন্ডপ, পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফয়েজ মিল্লাতের নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের ২টি পূজামন্ডপ, টালকী ইউনিয়নের চেয়ারম্যান বদিউজ্জামান বদ্দির নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের একটি পূজামন্ডপ, চরঅষ্টধর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলম রব্বানীর নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের একটি পূজামন্ডপ ও চন্দ্রকোনা ইউনিয়নের চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকীর নেতৃত্বে পরিচালিত পরিদর্শন টিম এ ইউনিয়নের একটি পূজামন্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মের অনুসারীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেছেন।
এছাড়াও, নকলা পৌর সভার আগত নির্বাচনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী নূরে আলম সিদ্দিকী উৎপলসহ অন্যান্য মেয়র পদপ্রার্থী ও কমিশনার প্রার্থীরা নিজ নিজ সমর্থকদের নিয়ে নকলা পৌরসভার ৪টি পূজা মন্ডপ আলাদা ভাবে পরিদর্শন শেষে সকলের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেছেন।
উল্লেখ্য, এবার নকলা উপজেলার ১৮টি পূজা মন্ডপে দুর্গাপূজা উদযাপন করা হয়েছে। এরমধ্যে নকলা পৌরসভা এলাকায় ৪টি, গনপদ্দী ইউনিয়নে ৪টি, নকলা ইউনিয়নে ২টি, উরফা ইউনিয়নে ৩টি, পাঠাকাটা ইউনিয়নে ২টি, টালকী ইউনিয়নে একটি, চরঅষ্টধর ইউনিয়নে একটি ও চন্দ্রকোণা ইউনিয়নে একটি।