নকলায় ২দিন ব্যাপী ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০
110 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় বেকার যুবক ও যুবনারীদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে দুই দিন ব্যাপী ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ২৯ অক্টোবর বৃহস্পতিবার সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস.ডি.এফ) আর্থিক প্রতিষ্ঠান বিভাগ অর্থ মন্ত্রাণলয়ের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস.ডি.এফ)’র চেয়ারম্যান নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ ফারুক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- এস.ডি.এফ পরিচালক (অর্থ) মো. মাহবুবুল আলম, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, এস.ডি.এফ ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক মো. সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নকলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এশিয়ান টিভি ও দৈনিক খোলা কাগজ প্রতিনিধি খন্দকার জসিম উদ্দিন মিন্টু।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, সহকারী প্রোগ্রামার (ভারপ্রাপ্ত উপজেলা তথ্য যোগাযোগ কর্মকর্তা) সাইমুন শাহনাজ, গৌড়দ্বার ইউনিয়নের চেয়ারম্যান শওকত হোসেন খান মুকুলসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে বাছাই করা শতাধিক বেকার যুবক-যুবনারী, সরকারি-বেসরকরি বিভিন্ন দপ্তরের প্রধান, স্থানীয় সাংবাদিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথিসোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস.ডি.এফ)’র চেয়ারম্যান নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ ফারুক বলেন- পৃথিবীর অনেক দেশে সোনা, রূপা, হীরকসহ বিভিন্ন খনিজ সম্পদের খনি আছে। আমাদের দেশে এসকল খনিক পদার্থের খনি না থাকলেও, রয়েছ অতি মূল্যবান বা অমূল্য সম্পদ লাখ লাখ তারুণ্য। এ অমূল্য সম্পদকে কাজে লাগিয়ে দেশ ও জাতির উন্নয়নে এস.ডি.এফ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলে তিনি মন্তব্য করেন। এর অংশ হিসেবে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং প্রশিক্ষণ একটি। এই প্রশিক্ষণ গ্রহনের পরে বেকার যুবক-যুবনারীরা আত্মনির্ভশীল হবেন বলে তিনি আশাব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা শেষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস.ডি.এফ)’র চেয়ারম্যান নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ ফারুক-এর হাতে শুভেচ্ছা স্মারক তুলেদেন