নকলায় ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০
220 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় শেষ নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ফ্রান্সের স্থানীয় ম্যাগাজিনে মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

৩১  অক্টোবর শনিবার উপজেলা উলামা ঐক্য পরিষেদের উদ্যোগে ও আয়োজনে এবং সংগঠনটির সভাপতি ক্বারী আব্দুল জলিলের সভাপতিত্বে ঢাকা-শেরপুর মহাসড়কে উপজেলার ঝুমুর সিনেমা হল চত্ত্বরে স্থানীয় জনতার উদ্যোগে সর্বস্তরের মুসলিম জনতার উপস্থিতিতে বিক্ষুব্ধরা ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করেন।

এসময় উপজেলার সাধারণ মুসুল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণ এসময় উপস্থিত ছিলেন। পরে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান জানান এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে নি:শ্বর্তে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তারা। তাছাড়া এ ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয় ভাবে নিন্দা জানানোর পাশাপাশি বিভিন্ন কর্মসূচি ঘোষণা করার আহ্বান জানান বক্তারা।