তাড়াশে লীজকৃত বেহুলার খাল জোরপূর্বক দখল

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০
96 Views

মহসীন আলী,তাড়াশ:
সিরাজগঞ্জের তাড়াশে লীজকৃত বেহুলার খাল জোরপূর্বক দখল করেছে এক দল যুবক। প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দিয়েছে লীজ সুত্রে খালের মালিক উপজেলার বারুহাস ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামের জহির উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম (৩২)।সরেজমিনে গিয়ে দেখা যায় হাড়িসোনা-কুন্দইল পানি ব্যবস্থাপনা সমিতির মাধ্যমে ১১-০৬-২০ হতে ১০-৬-২০ তারিখ পর্যন্ত ১ বছরের জন্য গুড়পীপুল ও রানীদিঘী মৌজাস্থ ০.৫কিলোমিটার সরকারী বেহুলা খাল আশরাফুল ইসলাম লীজ নিয়ে মাছ চাষ করে আসছে। লীজ নেওয়ার পর থেকে মাছ ছাড়া সহ মাছের খাদ্য ও লীজের টাকা দিয়ে মোটা অংকের একটা ব্যয় করে যখন মাছ ধরতে যাবেন ঠিক সেই সময় গুড়পীপুল গ্রামের কামাল হোসেনের ছেলে আইয়ুব আলী (২২),শ্রী রমেশ সরকারের ছেলে নয়র সরকার (২১)শ্রী বিরেন চন্দ্রের ছেলে শ্রী সম্পদ কুমার (২০), শ্রী হরেন চন্দ্রের ছেলে রহিতোষ কুমার (২২) ,শ্রী বিজয় চন্দ্রের ছেলে পরিতোষ কুমার (২৪) ও মানিকচাপড় গ্রামের আকবর আলীর ছেলে খোকন (২৩) ,৩০-১০-২০ তারিখ শুক্রবার জুম্মার নামাজের সময় হাতে লাঠি শোটা নিয়ে লীজকৃত বেহুলার খাল জোরপূর্বক ভোগদখল করার জন্য বিভিন্ন পয়েন্ট সহ ব্রীজের মুখে বানা দিয়ে বেড়া দিতে গেলে লোকজন আমাদেরকে সংবাদ দিলে আমরা নামাজ পর সেখানে গিয়ে তাদেরকে বানা উঠাতে বলিলে আমাদেরকে হুমকি ধামকি দেয় ও বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ করে খাল ছেড়ে দিতে বলে। তর্কে জড়িয়ে পরায় আমাদেরকে মারার আক্রমনে করলে ডাক চিৎকারে লোকজন উদ্ধার করে নিয়ে আসে। পরে এর প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে পানি ব্যবস্থাপনা সমিতির স্বত্বাধীকারী মোজাম্মেল হক বলেন, স্থানীয় মন্ত্রণালয় থেকে আমরা পানি ব্যবস্থাপনা সমিতির মাধ্যমে এই খাল লিজ নিয়েছি।সেই মোতাবেক এই সমিতি থেকে তাকে লিজ দেওয়া হয়েছে। জোরপূর্বক দখলের কথা জেনেছি। তাদেরকে বলা হয়েছে আগামী বছর তোমাদের নিয়ম অনুযায়ী দেওয়া হবে।
এ ব্যাপরে থানার ওসি (তদন্ত) মোয়াজ্জমে হোসেন বলেন,এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।