নকলায় স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স সম্পন্ন

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২০
129 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় বাংলাদেশ স্কাউটস-এর ১৫৭ তম ও ১৫৮ তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স-২০২০ সম্পন্ন হয়েছে। ৩ নভেম্বর মঙ্গলবার নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে দুই ধাপে দিন ব্যাপী এ ওরিয়েন্টেশন কোর্স সম্পন্ন হয়। বাংলাদেশ স্কাউটস ময়মনসিংহ অঞ্চলের পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস নকলা উপজেলা শাখার ব্যবস্থাপনায় প্রথম ধাপে আলোচনা সভা ও দ্বিতীয় ধাপে অংশ গ্রহনকারীদের ওরিয়েন্টেশন কোর্স করানো হয়।

বাংলাদেশ স্কাউটস নকলা উপজেলা শাখার কমিশনার ফখরুল ইসলামের সভাপতিত্বে ও ময়মনসিংহ অঞ্চলের সহকারী পরিচালক মো. এখলাস উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও বাংলাদেশ স্কাউটস নকলা উপজেলা শাখার সভাপতি জাহিদুর রহমান, কোর্স লিডার মো. আবুল হোসেন, বাংলাদেশ স্কাউটস নকলা উপজেলা শাখার সহসভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, সহসভাপতি ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজিলাতুননেছা, বাংলাদেশ স্কাউটস শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ স্কাউটস নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ওমর ফারুক প্রমুখ।

এসময় বাংলাদেশ স্কাউটস নকলা উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এ.কে.এম সাইফুল ইসলাম, স্কাউট লিডার রেহান উদ্দিন, গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল ইসলাম, মমিনাকান্দা আল-আমিন দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ হযরত আলী, মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক ফকির মো. রেজাউল করিমসহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক শাখার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দ্বিতীয় ধাপে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সে অংশ গ্রহনকারী শিক্ষকদের বিভিন্ন এলাকা থেকে আগত স্কাউটস বিষয়ে অভিজ্ঞ প্রশিক্ষকগন কোর্স পরিচালনা করেন।