নান্দাইলে বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে নোটিশ 

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০২০
52 Views
মোহাম্মদ আমিনুল হক বুুলবুল, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের নান্দাইলের ঐতিহ্যবাহি কালিয়াপাড়া বাজারের সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে।
সোমবার ২ নভেম্বর ও মঙ্গলবার ৩ নভেম্বর এ ধরনের নোটিশ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়। এসব নোটিশ দখলদারদের হাতে পৌঁছে দিচ্ছে ভূমি কার্যালয়ের কমকর্তা।
খোঁজ নিয়ে জানা যায়, কালিয়াপাড়া বাজারটি নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নে অবস্হিত। বাজারে ৭একর ২০ শতক সরকারি জমি রয়েছে। ব্যবসায়ীদের একটি সূত্র জানায়, বাজারের পাশে অবস্থিত বিভিন্ন গ্রামের প্রভাবশালী ব্যক্তিরা সরকারি জমি দখল করে কাঁচাপাকা দোকান নির্মাণ করেছেন।
নোটিশে বলা হয়েছে, যারা সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা তৈরি করেছেন তাঁরা ১০ দিনের মধ্যে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নিতে হবে। অন্যথায় সরকারি নিয়ম অনুযায়ী উচ্ছেদ করার পাশপাশি প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।
কালিয়াপাড়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের অধিকার সংরক্ষণ কমিটির যুগ্ন আহবায়ক মো. হেফজুল বারী বলেন, দখলদারদের উচ্ছেদ করার জন্য আমরা ১১ মাস ধরে আন্দোলন করছি।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা বলেন, জেলা প্রশাসনের নির্দেশক্রমে ১০ দিনের সময় দিয়ে সরকারি জমি থেকে স্থাপনা সরিয়ে নিতে চূড়ান্ত নোটিশ দেওয়া হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী কার্যক্রম চলবে।