শেরপুরে জিপিএ-৫ প্রাপ্ত ১৪৮ জনের মাঝে মেধাবৃত্তি প্রদান

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২০
325 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলা পরিষদের উদ্যোগে জেলার ১৪৮ মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরের আবেদনকৃত গরিব মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদান করা হয়। এ উপলক্ষে ৫ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর রুমান এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা বাস-কোচ মালিক সমিতির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আবু বকর মেমোরিয়াল স্কুলের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মজিদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এস.এম সাব্বির হোসেন খোকন ও আঞ্জুমান আরা, সদস্য ছানোয়ার হোসেন ও বিল্লাল হোসেন চৌধুরী, প্রভাষক ছানোয়ার হোসেন মিনাল প্রমুখ।

এ সময় শিক্ষানুরাগী এডভোকেট ফারহানা পারভীন মুন্নী ও আয়েশা সিদ্দিকা রূপালীসহ জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ বৃত্তি প্রাপ্তির জন্য মনোনিত এস.এস.সি পরীক্ষায় জি.পি.এ-৫ প্রাপ্ত ১৩৭ জন ও এইচ.এস.সি পরীক্ষায় জি.পি.এ-৫ প্রাপ্ত ১১ জন মেধাবী শিক্ষার্থী ও তাদের অভিভাকগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, এস.এস.সি পরীক্ষায় জি.পি.এ-৫ প্রাপ্ত ১৩৭ জনের মাঝে প্রতিজনে ৩ হাজার ৫০০ টাকা করে মোট ৪ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা ও এইচ.এস.সি পরীক্ষায় জি.পি.এ-৫ প্রাপ্ত ১১ জনের মাঝে প্রতিজনে ৫ হাজার টাকা করে মোট ৫৫ হাজার টাকাসহ সর্বমোট ৫ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা মেধাবৃত্তি হিসেবে মেধাবীদের হাতে তুলেদেন আমন্ত্রিত অতিথিরা।