নকলা ইউএনও’র মাধ্যমে যুক্তরাষ্ট্র কানাডা প্রবাসীর সহায়তা পেলেন সেই শহর বানু

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০
452 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের মাধ্যমে সুদূর যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসীর সহায়তা পেলেন চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা গ্রামের অসহায় সেই শহর বানু। যুক্তরাষ্ট্র ও কানাডা এই দুই দেশের দুই বাংলাদেশী প্রবাসী জনদরদী সর্ববৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত খবরের লিংক ও অনেক ফেইসবুক ব্যবহার কারীদের নিজ নিজ টাইম লাইনে সহায়তার জন্য মানবিক আবেদন করা পোস্ট দেখে তাঁরা সহযোগিতার হাত বাড়ান।

জনদরদী প্রবাসী দুই বাংলাদেশীর দেওয়া সহায়তার ৩৫ হাজার টাকা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান সরাসরি শহর বানুর বাছুর আলগা গ্রামের বাড়িতে গিয়ে তার হাতে তুলেদেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মুনসুর, চন্দ্রকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকীসহ অনেকে উপস্থিত ছিলেন। সুদূর যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে অসহায় নারীর পাশে দাঁড়ানোতে উপস্থিতিরা প্রবাসী দুই বাংলাদেশীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান জানান, এই টাকা গুলো যেন অপচয় না হয়, সেজন্য অসহায় সেই শহর বানুর নামে একটি সঞ্চয়ী ব্যাংক একাউন্ট খুলে দেওয়া হয়েছে। ওই একাউন্টে টাকা গুলো জমা করা হয়েছে। এই টাকা দিয়ে শহর বানুকে স্থায়ী আয়ের ব্যবস্থা করে দেয়া হবে বলে তিনি জানান। উল্লেখ্য, শহর বানুকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি বসত ঘর, সমাজ সেবার আওতায় একটি বিধবা ভাতার কার্ড ও তার প্রতিবন্ধী নাতীর জন্য একটি প্রতিবন্ধী কার্ড করে দেওয়া হয়েছে।