হাসপাতাল কর্তৃপক্ষের বাধা বাউফলে গণশৌচাগার দখল

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০
204 Views

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফলে এক সাংবাদিকের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জায়গায় সাধারন মানুষের জন্য নির্মিত গণশৌচাগার (পাবলিক টয়লেট) দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ওই সাংবাদিকের নাম মো. জসিম উদ্দিন। তিনি দৈনিক মানবকণ্ঠ পত্রিকার বাউফল প্রতিনিধি হিসাবে কর্মরত আছেন। এছাড়াও তিনি একজন হোমিও প্যাথিক ডাক্তার। বুধবার সকালে ঘটনাস্থল পরির্দশন করে নির্মাণ কাজ স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কয়েকদিন যাবৎ মানবকণ্ঠ প্রতিনিধি রাতের আধারে হাসপাতাল সংলগ্ন পাবলিক টয়লেট দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ কাজ শুরু করেন। বিষয়টি জানাজানি হলে সর্বমহলে সমালোচনার ঝড় শুরু হয়। সরেজমিনে দেখা যায়, টয়লেটের ভিতরে আসবাবপত্র ভেঙে ফেলে নতুন ফ্লোর ও ওয়াল নির্মাণ কাজ শেষ। দরজা জানালার কাজ বাকি। অপরদিকে টয়লেটের সামনের সরকারি জমিতে বারান্দা নির্মাণ কাজ চলছে।
এবিষয়ে জানতে চাইলে সাংবাদিক জসিম উদ্দিন বলেন,‘পৌর মেয়র মহোদয়ের অনুমতি নিয়ে কাজ করছি। হাসপাতাল কর্তৃপক্ষ বাধা দেওয়ায় নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। তবে অনুমতি দেওয়ার কথা অস্বীকার করেন বাউফল পৌরসভা কর্তৃপক্ষ।
এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলে, নির্মাণ কাজ স্থগিত করা হয়েছে। ইউএনও স্যারকে জানানো হয়েছে। আগামী ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।###