ময়মনসিংহে করোনায় আক্রান্ত ৪ হাজার অতিক্রম, মৃত্যু ৩৯

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০
মোহাম্মদ আমিনুল হক বুলবুল, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :
 ময়মনসিংহে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আবারো বাড়ছে। কিছুদিন কম থাকলেও আবারো আক্রান্তের সংখ্যা বাড়ছে। সরকার সকলের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করলেও অধিকাংশ মানুষই মাস্ক পরছেন না।
জেলা প্রশাসন সুত্রে জানা যায়,এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ৯৮৪ টি,নমুনা পরীক্ষা করা হয়েছে  ৪০ হাজার ৯২৫ জনের। সুস্হ হয়েছেন ৩ হাজার ৮ শত জন, আইসোলেশনে রয়েছেন ২০৫ জন।
মঙ্গলবার ২৪ নভেম্বর ১৩৩ টি নমুনা পরীক্ষা হতে নতুন করে সনাক্ত হয়েছে ২৩ জন। এর মধ্যে,সদর সিটিকর্পোরেশন এলাকায় সনাক্ত ১৭ জন,ঈশ্বরগঞ্জ উপজেলায় ১জন,ফুলপুর উপজেলায়  ১জন,হালুয়াঘাট উপজেলায় ১জন,  ফুলবাড়ীয়া উপজেলায় ১জন,ত্রিশাল উপজেলায় ১জন এবং গফরগাঁও উপজেলায়  ১জন।এ পর্যন্ত হোম আইসোলেশনে আছেন ১৯০ জন, হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৫  জন।
ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. মো. শাহ আলম জানান,ময়মনসিংহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা চার হাজার অতিক্রম করেছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৪ জন।
স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় পরিষদ ময়মনসিংহ বিভাগীয় করোনা মনিটরিং সেলের সমন্বয়ক, ডা. এইচ.এ.গোলন্দাজ জানান, সরকার মাস্ক বাধ্যতামূলক করলেও এখনো অনেকে মাস্ক পরছে না। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানছেনা কেউ। সামাজিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘোরাঘুরি করার প্রেক্ষিতে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই।