নকলা উপজেলা হাজি কল্যাণ সমিতির সভাপতি তাহির উদ্দিন আর নেই

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলা হাজি কল্যাণ সমিতির সভাপতি আলহাজ¦ মো. তাহির উদ্দিন আর নেই। ২৯ নভেম্বর রবিবার রাত সাড়ে ৯ টার দিকে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন, ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাহির উদ্দিন উপজেলার পাঠাকাটা ইউনিয়নের কৈয়াকুড়ি নামা পাড়া এলাকার মৃত ফাজিল শেখের ছেলে ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৭ বছর ১০ মাস ২৯ দিন। তিনি এক স্ত্রী, ৪ ছেলে, ২ মেয়ে ও নাতি-নাতনিসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাযা নামাজ ৩০ নভেম্বর সোমবার দুপুর আড়াইটার (২:৩০ মিনিট) সময় মরহুমের নিজ বাড়ির আঙ্গীনায় অনুষ্ঠিত হবে। জানাযা নামাজ শেষে পারিবারিক গোরস্থানে তাঁর মরদেহ কবরস্ত করা হবে বলে নিহতের পরিবার সূত্রে জানা গেছে।

আলহাজ¦ মো. তাহির উদ্দিনের মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি একেএম মাহবুবুল আলম সোহাগ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, কৃষকলীগের আহবায়ক আলমগীর আজাদ, পাঠাকাটা ইউপির চেয়ারম্যান মোহাম্মদ ফয়েজ মিল্লাত, উপজেলা হাজি কল্যাণ সমিতির সদস্যবৃন্দ ও নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন মহলের অনেকে আলাদাভাবে শোক প্রকাশের পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

তাহির উদ্দিন নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা কারসহ, এ বিদ্যালয় পরিচালনা পরিষদের (এসএমসি)’র আমৃত্যু সভাপতি এবং উপজেলা হাজি কল্যাণ সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি জীবদ্দশায় মসজিদ, মাদরাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের গুরুদায়িত্ব পালন করে গেছেন। তাছাড়া সরকারি ও বেসরকারি বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে তিনি সরাসরি জড়িত ছিলেন। তিনি ইসলাম ধর্মের একজন বিশিষ্ট আলোচক ছিলেন, তাই সকলেই তাকে তাহির মৌলভী হিসেবে চিনতেন। আলহাজ¦ মো. তাহির উদ্দিনের মৃত্যুতে এলাকাবাসী একজন ন্যায়-নিষ্ঠাবান অভিভাবক হারালেন বলে অনেকে জানান।