রিফাত হত্যা: প্রাপ্তবয়স্ক ১০ আসামির চার্জ শুনানি ২৮ নভেম্বর

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯
0Shares

বরগুনার বহুল আলোচিত রিফাত শরিফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন (চার্জ) শুনানির জন্য আগামী ২৮ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। একইসঙ্গে ৩ আসামির জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) বেলা ১১টায় বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ আদেশ দেন।

রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু এ তথ্য নিশ্চিত করে জানান, এদিন মামলার প্রাপ্তবয়স্ক ৮ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আসামি আয়শা সিদ্দিকাও আদালতে হাজির ছিলেন।

এর আগে গেল ১ সেপ্টেম্বর নিহত রিফাত শরিফের স্ত্রী আয়শা সিদ্দিকাসহ ২৪ জনকে আসামি করে পৃথক দুটি অভিযোগপত্র আদালতে জমা দেয় পুলিশ। এজাহারভুক্তদের মধ্যে মো. মুসা এখনও পলাতক আছেন। শর্তসাপেক্ষে হাইকোর্টের জামিনে আছেন আয়শা সিদ্দিকা। মামলার অন্য আসামিরা কারাগারে আছেন।

এরমধ্যে গেল সোমবার (১৮ নভেম্বর) রিফাত শরিফ হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন (চার্জ) শুনানির জন্য আসছে বছরের ৮ জানুয়ারি দিন ধার্য করেন আদালত।

গেল ২৬ জুন স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে বরগুনা সরকারি কলেজের পৌঁছে দিয়ে ফেরার পথে কলেজের সামনে রিফাত শরিফকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। মামলায় প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক আসামি ১৪ জন।