কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী রাত পোহালেই কোটচাঁদপুর পৌর নির্বাচন

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১

এসএম রায়হান.কোটচাঁদপুর(ঝিনাইদহ):

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর নির্বাচনে সকল প্রস্তুুতি শেষ করেছে নির্বাচন কমিশন। রাত পোহালেই শুরু হবে প্রথম শ্রেণীর এই পৌর সভার ভোট গ্রহন। এরই মধ্যে সকল কেন্দ্রে ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জামদি পৌছানো হয়েছে। শনিবার সকাল ৮ টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। নির্বাচনে মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দলের প্রার্থী নৌকা ও ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসাবে লড়ছেন আ.লীগের দুই বিদ্রোহী প্রার্থী। এছাড়াও সাধারণ কাউন্সিলর হিসাবে ৩৪এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসাবে ১২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। নির্বাচন কমিশন তৃতীয় ধাপে ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর নির্বাচনের তফশীল ঘোষনা করেন।
আগামীকাল (৩০ জানুয়ারী) প্রথম শ্রেণীর এই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিস সূত্রমতে পৌর নির্বাচনে ২৭ হাজার ৪’শ ৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৪’শ ৮৫ এবং মহিলা ভোটার ১৪ হাজার ৮ জন।

নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ এবং আইন-শৃঙ্খলা বজায় রাখতে পৌরসভার ১৪টি ভোট কেন্দ্রে ১৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ৩ প্লাটন বিজিবি,৩ প্লাটন র‌্যাব সহ পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। পৌর সভার ৯টি ওয়ার্ডে ১৪টি ভোট কেন্দ্রের ৮৫টি বুথে ভোট গ্রহন হবে। এদিকে নির্বাচনে যে কোন প্রকার সহিংসতা এড়াতে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।