নিষেধাজ্ঞা অমান্য করে অপারেশন অব্যহত রেখেছেন কোটচাঁদপুরের সেই আলোচিত ডাক্তার

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১

এসএম রায়হান.কোটচাঁদপুর(ঝিনাইদহ):

নিষেধাজ্ঞা অমান্য করে অপারেশন অব্যহত রেখেছেন ঝিনাইদহের কোটচাঁদপুরের সেই আলোচিত ডাঃ ফাহিম উদ্দীন। যা, দেখার কেউ নাই। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তাব্যাক্তিদের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।
সম্প্রতি কোটচাঁদপুরে ডাক্তার ফাহিমের হাতে সিজারিয়ান অপারেশনে দুই প্রসূতির মৃত্যু হয়। এ ছাড়া আরো দুইটি ক্লিনিকে ওই ডাক্তারের দ্বারা একই অপারেশন করে রোগীরা আর্থিক ভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। বিষয়টি নিয়ে বেশ কয়েকটি পত্রিকায় ধারাবাহিক ভাবে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনাটি ঝিনাইদহের সিভিল সার্জন গুরুত্বের সঙ্গে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেন। এর প্রেক্ষিতে গেল ০২-০২-২১ তারিখে ওই ডাক্তারের অপারেশনে নিষেধাজ্ঞা দেন সংশ্লিষ্ট দপ্তর। বিষয়টি নিশ্চিত করেছেন কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ। এরপরও সংশ্লিষ্টি কর্তাব্যাক্তিদের বৃদ্ধাঙ্গলী দেখিয়ে কোটচাঁদপুরের বিভিন্ন ক্লিনিকে অপারেশন অব্যহত রেখেছেন আলোচিত সেই ডাক্তার ফাহিম উদ্দীন। যা,দেখার কেউ নেই।
এব্যাপারে ডাঃ ফাহিমের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
কথা হয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদের সাথে, তিনি জানান, প্রতিবেদনের প্রেক্ষিতে গত ০২-০২-২১ তারিখে জেলা সিভিল সার্জন অফিসের নির্দেশনা অনুযায়ী কোটচাঁদপুর নার্সিং হোম ক্লিনিকের অব্যবস্থাপনায় বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সাথে ডাক্তার ফাহিমের অপারেশনের ত্রæটি থাকায় সকল প্রকার অপারেশনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এছাড়া ওই ডাক্তার ট্রেনিং না করা পর্যন্ত অপারেশন করতে পারবেন না বলে জানিয়েছেন তিনি। অপারেশন করছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি সিভিল সার্জনকে অবহিত করা হবে।