আবারও সেরা করদাতা আশুলিয়ার রোমান ভূঁইয়া 

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১
0Shares
নিজস্ব প্রতিবেদক, সাভারঃ
২০১৯-২০২০ সালের ঢাকা জেলার সেরা করদাতার সম্মাননা পেয়েছেন আশুলিয়ার তরুণ ব্যবসায়ী মোঃ তানভীর আহমেদ রোমান ভূঁইয়া। এনিয়ে পরপর তিনি পঞ্চম বারের মত সেরা করদাতা নির্বাচিত হয়েছেন।
বৃহস্পতিবার দুপুরে ঢাকার ফারস হোটেল এন্ড রিসোর্টে তাকে ট্যাক্স কার্ড ও সম্মননা স্বারক তুলে দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
মায়ের দেয়া তিন লাখ টাকায় শুরু হওয়া ব্যবসা থেকে আজ তিনি শিল্পপতি। শুধু তাই নয়, গত চার বছর ধরে সর্বোচ্ছ কর পরিশোধের এই খেতাবটি ধারাবাহিকভাবেই জমা হয়েছে তার ঝুলিতে।
রোমান ভূঁইয়া ২০০৭ সালে একটি টেলিকম কোম্পানীর এক্সক্লুসিভ আউটলেট দিয়ে প্রবেশ করেছিলেন ব্যবসায়। ধীরে-ধীরে এগিয়ে চলে তার ব্যবসা। বাড়তে থাকে তার ব্যবসার পরিধি। বর্তমানে তার মালিকানাধীন প্রতিষ্ঠান-বন্ধন ডিষ্ট্রিবিউশন এন্ড সাপ্লাইয়ার্স (ডিষ্টিবিউটর অব গ্রামীণফোন), গ্লোরী ডিষ্ট্রিবিউশন কর্পোরেশন (ডিষ্ট্রিবিউটর অব বিকাশ), নায়ফা ট্রেড বিডি, শার্প স্যাটেলাইট নেটওয়ার্কসহ অন্যান্য কোম্পানীতে কাজ করছে পাঁচ শতাধিক কর্মী।
এবিষয়ে রোমান ভূঁইয়া বলেন, আশুলিয়া শিল্পাঞ্চলে বাপ-দাদার অনেক সম্পদ ছিল। তবুও এতটা সহজ ছিল না আমার নিজের পথ। হাল ছাড়িনি। প্রথম দিকে বেতন ভুক্ত কর্মী ছাড়াই ব্যবসা সামাল দিয়েছি। সকাল ৮ থেকে রাত ১২ টা অবধি কাজ করেছি। আজ সকলের দোয়া ও ভালোবাসায় এতদূর অগ্রসর হয়েছে।