কোটচাঁদপুরে এবার ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের আগুন!

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

এসএম রায়হান.কোটচাঁদপুর(ঝিনাইদহ):
ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরে এবার দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ল শহরের লিটন এন্টারপ্রাইজ নামের একটি কসমেটিকস দোকান। মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে ওই প্রতিষ্ঠানে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনের লেলিহান শিখা জ্বলে উঠার পূর্বেই এক পথচারির নজরে আসে। এঘটনায় বড় কোন দূর্ঘটনা না ঘটলেও অল্পের জন্য রক্ষা পেয়েছেন ওই দোকানি সহ আশ-পাশের কয়েকটি দোকান। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ সহ ফায়ার সার্ভিস। প্রাথমিকভাবে পুলিশের ধারণা আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঊত্তপ্ত করতে একটা মহল এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। এদিকে দুর্বৃত্তদের চিহ্নিত করতে পুলিশ পাশের একটি দোকানের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে।
ভুক্তভোগী ব্যবসায়ী মিন্টু সাহা বলেন, প্রতিদিনের মত রাত ১০ টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যায়। এরপর খবর পায় দোকানে আগুন লেগেছে। আমি আসার আগেই আগুন নিয়ন্ত্রনে আনেন স্থানীয়রা। এ আগুনে আমার দোকানের নতুন কিছু লেদার বক্স পুড়ে যায় । তবে আগুন নিয়ন্ত্রনে না আসলে বড় ধরনের ক্ষতি হয়ে যেত।
সম্প্রতি গেল ২৮ জানুয়ারী থেকে শুরু হয় কোটচাঁদপুর পৌর শহরে আগুন দেয়া ও চুরির ঘটনা। যার অধিকাংশই ঘটেছে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে। এরমধ্যে রয়েছে ৫টি বিচালীগাদা ও ৪ টি দোকান ও ১ টি বাড়িতে আগুন দেয়ার ঘটনা। এরপর গেল ১৩ ফেব্রæয়ারী এক রাতেই ৪ টি দোকানে চুরির ঘটনা ঘটে। যার মধ্যে রয়েছে চৌগাছা বাসস্ট্যান্ডের মুনিয়া ভ্যারাইটিস স্টোর, বাজেবামনদাহ এলাকার খন্দকার স্টোর, হাইস্কুল সড়কের সোনালী প্রেস ও সনি আবাসিক মার্কেটের নীলিমা ইলেকট্রনিক্সে। পুলিশের ধারণা মঙ্গলবার রাতে একই চক্র আগুন দিয়েছে শহরের লিটন এন্টারপ্রাইজে। এই ভাবে একের পর এক ঘটনা ঘটলেও হচ্ছে না কোন প্রতিকার। ফলে আতঙ্কে আছেন সাধারন মানুষসহ ব্যবসায়ীরা।
বিষয়টি নিয়ে কথা হয় কোটচাঁদপুর থানার সেকেন্ড অফিসার আব্দুল মান্নানের সঙ্গে তিনি বলেন, আগুন দেওয়ার ঘটনায় দুর্বৃত্তদের চিহ্নিত করতে একটি সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হচ্ছে। একের পর এক অপৃতিকর ঘটনায় বিষয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, একটি গোষ্ঠি পরিস্থিতি উৎতপ্ত করতে এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।