সাভারে স্বজন সমাবেশের পূর্ণাঙ্গ কমিটি  গঠন

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১
0Shares

সভাপতি ডাঃ ফরিদা হক, সম্পাদক সেলিম

 সাভার প্রতিনিধি :

ঢাকার সাভারে দৈনিক যুগান্তরের স্বজন সমাবেশের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় সকলের সম্মতিক্রমে ৩২ সদস্য বিশিষ্ঠ কমিটিতে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের সহধর্মীনি ডাঃ ফরিদা হককে সভাপতি এবং বিশিষ্ঠ ব্যবসায়ী সেলিম আহমেদকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সাভার থানা রোডের সুমাইয়া ফুড নামক একটি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই যুগান্তর প্রত্রিকার মালিক যমুনা গ্রæপের প্রয়াত চেয়ারম্যান নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার আয়োজন করা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য স্বজন সমাবেশের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

আয়োজিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাভার পৌরসভার মেয়ার ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আবদুল গণি বলেন, যুগান্তর পত্রিকার মালিক নুরুল ইসলাম বাবুল আমাদের দেশের একজন বিশিষ্ট শিল্পপতি ছিলেন। আমি প্রথমেই তার আত্মার শান্তি কামনা করছি। তার মালিকানাধীন যমুনা গ্রæপের বিভিন্ন প্রতিষ্ঠানে লক্ষাধিক লোকের কর্মসংস্থানের পাশাপাশি জাতীয় অর্থনীতিতেও প্রতিষ্ঠানটি বিরাট ভূমিকা রাখছে। ভারতের একটি বহুল প্রচারিত পত্রিকার নাম ছিলো যুগান্তর। বর্তমানে বাংলাদেশেও যমুনা গ্রæপের যুগান্তর প্রত্রিকাটিও প্রচার এবং পাঠকপ্রিয়তার দিক থেকে শীর্ষস্থানে অবস্থান করছে। আমি যুগান্তর প্রত্রিকা এবং স্বজন সমাবেশের সাফল্য কামনা করেন। পাশাপাশি তিনি সংগঠনটির মাধ্যমে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে বাছাইকৃত পঞ্চাশজন গরিব ও মেধাবি শিক্ষার্থীকে এক হাজার টাকা করে আর্থিক অনুদান দেয়ার ঘোষনা দেন।

অনুষ্ঠানে যুগান্তর স্বজন সমাবেশের সাধারন সম্পাদক সেলিম আহমেদ দুইজন অসহায় মেধাবী শিক্ষার্থীকে এককালীন দশ হাজার টাকা প্রদান করেন পাশাপশি তাদের এক বছরের পড়াশুনার ব্যয় স্বজন সমাবেশের পক্ষ থেকে বহনের ঘোষনা দেন। সুবিধাপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো সাভারের মধ্য কলমা এলাকার জিটিএফসি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী।

সেলিম আহম্মেদ আরো বলেন, পর্যায়ক্রমে সাভার পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন স্কুল থেকে দুই জন করে অসহায় মেধাবী ১৮ জন শিক্ষার্থীকে এই সুবিধার আওতায় আনা হবে বলে জানান তিনি।

সাভারে যুগান্তর স্বজন সমাবেশের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের সহধর্মীনি ডাঃ ফরিদা হক এবং সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন বিশিষ্ঠ ব্যবসায়ী সেলিম আহমেদ। এছাড়া প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন যুগান্তরের স্টাফ রিপোর্টার, সাভার মতিউর রহমান (ভান্ডারী), আশরাফ হোসেন চৌধুরী মাসুদ, ডাঃ মোহাম্মদ আমজাদুল হক, মতিউর রহমান মতিন, সহ-সভাপতি হাজী মোঃ সোহেল রানা, মোঃ হাফিজুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মনির হোসেন, ডা. মারসেল পেরেরা, সাংগঠনিক সম্পাদক শাহিন খান জুয়েল, অর্থ সম্পাদক মাসুদা ইয়াসমিন, দফতর সম্পাদক নোমান মাহমুদ, সাহিত্য সম্পাদক আবুবক্কর সিদ্দিক, প্রচার-প্রকাশনা সম্পাদক গোলাম সারোয়ার সজল, সাংস্কৃতিক সম্পাদক মিম খান, ক্রীড়া সম্পাদক ইমরান হোসেন রনি, সমাজ কল্যাণ সম্পাদক ডাঃ মোঃ তরীকুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আব্দুল করিম, নারী বিষয়ক সম্পাদক খালেদা আক্তার জাহান, পরিবেশ সম্পাদক লিজা আক্তার স্বর্ণা, পাঠচক্র সম্পাদক ডা. আলমাস, সহ সম্পাদক ইব্রাহিম খলিল, সদস্য সাইফুল ইসলাম, শেখ ছাইদ, সাইফুল ইসলাম তুহিন, আমির হোসেন, ওমর আলী সজিব, মোঃ আয়নাল হক গেদু, জাহিদ মিয়া, মোঃ আরিফ হোসেন ও মোঃ মহসিন হাসান খান।

আয়োজিত অনুষ্ঠানে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) নির্মল কুমার দাস, স্থানীয় সংবাদকর্মী, সমাজ সেবক, ব্যবসায়ীসহ সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।