কোটচাঁদপুরে ‘ঢাকা ম্যারাথন’ দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২১
0Shares

এসএম রায়হান.কোটচাঁদপুর(ঝিনাইদহ):

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে দেশের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে “বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন” দৌড় ২০২১ প্রতিযোগীতা। সেই ধারাবাহিকতায় ঝিনাইদহের কোটচাঁদপুরে ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে এলাঙ্গী ইউনিয়ন পরিষদ পর্যন্ত দীর্ঘ ৫ কি.মি ‘ঢাকা ম্যারাথন’ এই দৌড় প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়। এর আগে ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে প্রতিযোগীরা অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করেন। পরে সেই অ্যাপসের সহায়তায় তাদের দৌড় প্রতিযোগিতার সময় ও দূরুত্ব নির্ধারণ করা হয়।
ম্যারাথনে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন মিয়া, উপজেলা সমাজ সেবা অফিসার জহুরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সঞ্জয় কুমার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ নানা শ্রেণী-পেশার ৫-৬’শ প্রতিযোগীরা অংশ গ্রহন করেন।
জানা যায়, আগামী ২০২২ সাল হতে প্রতি বছর ১০ জানুয়ারী বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থানায় স্পোর্টস ভিশন লিমিটেড এবং ট্রাষ্ট ইনোভেশন লিমিটেড এর যৌথ আয়োজনে এবং সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডেও সার্বিক সহযোগতিায় সকল বিভাগীয় শহরকে সম্পৃক্ত করে এ ধরণের ম্যারাথন আয়োজন করা হবে।