সাভারে ২০ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ, ৩ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯
0Shares

ঢাকার সাভারে অনুমোদনহীন নকল প্রসাধনী তৈরি ও বাজারজাত করায় ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেডের ২০ লাখ টাকার প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়। এ সময় ওই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানাও করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত সাভারের দেওগাঁও এলাকার ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেড এর কারখানায় অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখানে উপস্থিত ছিলেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান, বিএসটিআই ও র‌্যাব-৪ এর ঊর্ধতন কর্মকর্তারা।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেড এর মালিক নাজমুল হক (৪০) ও প্রতিষ্ঠানের ম্যানেজার কুতুব উজ্জামান (৩৭)।

প্রেস বিজ্ঞপ্তিতে মেজর শিবলী মোস্তফা জানান, দীর্ঘদিন ধরে সাভারের দেওগাঁও এলাকায় বিএসটিআই এর অনুমোদন ছাড়াই বিভিন্ন ধরনের প্রসাধনী তৈরি করে আসছিল ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেড। পরে
মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত সেখানে অভিযান চালিয়ে তাদের পণ্যের মান যাচাই করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১৭ ধরনের ২০ লাখ টাকার প্রসাধনী নকল সাব্যস্ত করে জব্দ করে ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, নকল পণ্য তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেড এর মালিক নাজমুল হককে ২ লাখ ও ম্যানেজার কুতুব উজ্জামানকে ১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় অভিযুক্ত প্রতিষ্ঠান ও জড়িতদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মামলা করা হবে।