মিথ্যে নয় সত্যি ঘটনা ১২ তলা থেকে নিচে পড়ে গিয়েও বেঁচে যায় শিশু

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১
307 Views

আরিফুল ইসলাম, বিশেষ প্রতিনিধি: বিভিন্ন সময় পৃথিবীতে অনেক আশ্চর্যরকম ঘটনা ঘটে থাকে। তবে সম্প্রতি ভিয়েতনামে যা ঘটলো তা আমাদের মনে ক্ষণিকের জন্য ভীতির সঞ্চার করে দিয়েছিল। অবশ্য মুহূর্তের মধ্যেই সেই ভয় কেটে গিয়ে সবার মাঝে খুশির ঝলক দেখা দিয়েছে। এর পেছনে সৃষ্টিকর্তার দেবদূত হিসেবে হাজির হন এক ট্রাক চালক।

ঘটনাটি ভিয়েতনামের হ্যানয় শহরে। সম্প্রতি সেখানকার একটি ভবনের ১২ তলার ব্যালকনি থেকে নিচে পড়ে যায় একটি শিশু। সবাই মনে করেছিল, এই বুঝি শেষ হয়ে গেলো ছোট্ট শিশুটির প্রাণ। কিন্তু না, নিচে রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের চালক শিশুটিকে মুহূর্তের মধ্যেই ধরে ফেলতে সক্ষম হন। এরপর থেকেই ‘নায়ক’ বনে গেছেন এই ব্যক্তি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ভিয়েতনামে একটি ভবনের ১২ তলার ব্যালকনি থেকে নিচে পড়ে যায় একটি শিশু। সৌভাগ্যবশত নিচে দাঁড়িয়ে থাকা এক চালক শিশুটিকে ধরে ফেলতে সক্ষম হন। ইতিমধ্যে ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। যা দেখে নেটিজেনরা ট্রাক চালকটিকে বাস্তব জীবনের ‘হিরো’ হিসেবে আখ্যায়িত করছেন।

ভিডিওতে দেখা যায়, ব্যালকনির রেলিং ধরে ঝুলে আছে একটি শিশু। সেকেন্ডের ব্যবধানে প্রতিবেশিরা ভয়ে চিৎকার করতে করতে দেখে শিশুটি নিচে পড়ে যাচ্ছে। ঠিক ওই মুহূর্তে নিচে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে অপেক্ষা করছিলেন এনগুইন এনগোক মানহ নামের ৩১ বছর বয়সী এক চালক। তিনিও ওই শিশুটিকে দেখতে পান এবং বাঁচানোর জন্য হাত বাড়িয়ে দেন।

এ বিষয়ে অনুভূতি জানাতে গিয়ে চালকটি বলেন, মিনিটের মধ্যেই সবকিছু ঘটে গেলো। আমি বুঝে উঠতে পারছিলাম না যে, কী করা উচিত। এখনো বিশ্বাস হচ্ছে না যে, আমি মেয়েটির জীবন রক্ষা করেছি।