কোটচাঁদপুরে জমকালো আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১
Exif_JPEG_420
0Shares

এসএম রায়হান.কোটচাঁদপুর (ঝিনাইদহ):

২৬ মার্চ বাঙ্গালীর জাতীয় জীবনে এক ঐতিহাসিক ও গৌরবের দিন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের এ অবিস্মরনীয় দিনে সশ্রদ্ধচিত্তে স্মরণ করছে জাতি। দিনটি যথাযথ মর্যাদার সাথে উদ্যাপন করার লক্ষে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়।

শুক্রবার দিবসের প্রথম প্রহরে স্থানীয় কোটচাঁদপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে মাঠ প্রাঙ্গনে একত্রিশবার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে কোটচাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও পৌর আ.লীগ এবং অঙ্গ সংগঠন , উপজেলা ও পৌর বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা সহ রুপালী ব্যাংক কোটচাঁদপুর শাখার পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৮টায় স্থানীয় সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে কুচকাওয়াজ ও সালাম গ্রহন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ইমরান আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম।

দিবসটি উপলক্ষে মহান স্বাধীনতার বীর মুক্তিযোদ্ধা যুদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বেলা ১২ টার দিকে স্থানীয় কোটচাঁদপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভবন মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি মহান স্বাধীনতায় অগ্রণী ভূমিকা রাখয় বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। এছাড়া উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে পৌর কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন দোয়া অনুষ্ঠিত হয়।