কোটচাঁদপুরে দোকানে ভয়াবহ অগ্নিকান্ড, ৫টি দোকান ভষ্মিভূত

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১
0Shares

এসএম রায়হান.কোটচাঁদপুর (ঝিনাইদহ):

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরের মেইন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের ঘটনায় ৫টি দোকান ভষ্মিভূত হয়েছে। সাধারণ মানুষের সহযোগিতায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন। এঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডে আশপাশের দোকান ও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রবিবার রাত ৯ টার দিকে মেইন বাজারের দুধসারা রোডে ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দূর্ঘটনার সঠিক কারন এখনো পর্যন্ত জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ফায়ার সার্ভিস ও পুলিশের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

পুলিশ জানায়, রবিবার রাত ৯টার দিকে একটি টিনের মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় ফাষ্টফুড,কাগজ-বস্তা, সেলুন ও লন্ডিসহ একটি ঘি তৈরীর দোকান পুড়ে ছায় হয়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় ২১ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পুলিশ জানায়।
কোটচাঁদপুর ফায়ার সার্ভিস ষ্টেশন মাষ্টার প্রদীপ কুমার মন্ডল জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায়। কোটচাঁদপুর সহ ঝিনাইদহ ,কালিগঞ্জ ও মহেশপুরের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ৩ ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ঝিনাইদহ জেলা ফায়ার সার্ভিসের উপঃ সহকারি পরিচালক শামিমুল ইসলাম জানান, ঘটনাস্থলে পানির কোন ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগছে। এঘটনায় কেউ নিহত বা গুরুতর আহত হয়নি। তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন সহ স্থানীয় রাজনৈতিক নেতারা।