পুরাতন কর্মী ছাঁটাইয়ে ব্যস্ত আগামী এ্যাপারেলস (ডেকো) লিঃ  

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১
0Shares

 নিজস্ব প্রতিবেদক:

সাভারের আশুলিয়ায় একটি তৈরী পোশাক কারখানায় পুরাতন কর্মী ছাঁটাইয়ে ধুম লেগেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৫এপ্রিল)বিকালে আশুলিয়ার কাঠগড়া এলাকার নয়াপাড়া অবস্থিত আগামী এ্যাপারেলস(ডেকো)লিমিটেডের অন্তরা নামের এক পোশাক শ্রমিক এমন অভিযোগ করেন।

অন্তরা বলেন, ডিউটিরত অবস্থায় আমার হাতের একটি আঙুল ক্ষতিগ্রস্থ হলে আমি ঠিকভাবে কয়েকদিন অফিস করতে পারিনি। পুণরায় অফিসে গেলে করলে আমার চাকরি নাই বলে জানিয়ে দেয় এবং চাপ সৃষ্টি করে রিজাইন পেপারে সাইন দিতে বাধ্য করে। তবে আমাকে সকল প্রকার পাওনাদি দেবার কথা থাকলেও তা বুঝিয়ে দেয়নি, চাইলে নানান প্রকার তালবাহানা করছে। ওরা এভাবে পুরাতন কর্মী ছাঁটাই করে, কারন ৫ বছর পূরণ হলে শর্ত মোতাবেক হাফ বেসিক, ছুটির টাকা, ঈদ বোনাস দিতে হয়।

অন্তরা বরিশাল জেলার বাবুগঞ্জ থানার রাহুতকাঠি গ্রামের জলিল সিকদারের মেয়ে। সে বর্তমানে আশুলিয়ার কাঠগড়ার নয়াপাড়া এলাকায় থেকে প্রায় ৫বছর যাব্ৎ আগামী এ্যাপারেলস (ডেকো) লিমিটেডের সুইং অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

এব্যাপারে জানতে চাইলে আগামী এ্যাপারেলস(ডেকো)লিমিটেডের এ্যাডমিন এক্সিকিউটিভ অফিসার হাফিজুর রহমান সুমন বলেন, তার সকল প্রকার পাওনাদি বুঝিয়ে দেওয়া হয়েছে।

এব্যাপারে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক  মোঃ সরোয়ার জানান, জোর করে রিজাইন পেপারে সাইন নিলে সেটা অন্যায় সুতরাং ঐ শ্রমিক চাইলে আইনি সহায়তা নিতে পারেন। সেই সাথে আমরাও  তাকে সর্বাত্মক সহযোগিতা করবো।