পৌর কাউন্সিলরের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২১
0Shares

পত্নীতলা (নওগাঁ) সংবাদদাতাঃ

নজিপুর পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিতুর বিরুদ্ধে নজিপুর পৌর পার্ক এর সরকারি গাছ কাটার অভিযোগ এনেছে এলাকাবাসী । জানা গেছে নজিপুর পৌর পাকের্র সরকারি গাছ কোন প্রকার টেন্ডার ছাড়াই কেটে নিয়ে যায় ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিতুর লোকজন। বিষয়টি নিয়ে সচেতন এলাবাসীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে ।
নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে একাধিক ব্যক্তি বলেন, বেশ কিছু দিন আমাদের নজিপুর পৌর পার্কের গাছ কাঁটার সময় আমরা কাউন্সিলর মিজানুর রহমান মিতু কে বলেছিলাম আপনি সরকারি গাছগুলো কাঁটতেছেন কেন? উত্তরে তিনি বলেন রাস্তায় লাইন এর জন্য থাম্বা প্রয়োজন যার কারণে এই গাছ গুলো কাঁটা হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নজিপুর পৌর পার্কের ২২ টি গাছ কাঁটা হয়েছে।
এ ব্যাপারে জানতে পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিতুর সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।
এ ব্যাপারে নজিপুর পৌর মেয়র রেজাউল কবীর চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, কাউন্সিলর মিজানুর রহমান মিতু নজিপুর পৌর পার্কের গাছ কেঁটেছে এ ব্যাপারে আমার জানা নেই। খাস জমিতে আমরা পৌর সভার উদ্যোগে গাছগুলো লাগানো হয়েছে কিন্তু এই গাছ সরকারের অনুমতি ছাড়া কাঁটার কোন অধিকার নেই।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার বলেন, নজিপুর পৌর পার্কের গাছ কাঁটা হয়েছে এটি আমি জানার সাথে সাথে খোঁজ খরব নেবার জন্য লোক পাঠিয়েছি, যদি গাছগুলো সরকারি জায়গায় থাকে তাহলে এই গাছ কাঁটার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা করা হবে।