স্বাস্থ্য বিধি না মেনেই উদ্বোধন করা হলো লাসানিয়া লিঃ রেস্টুরেন্টে; প্রধান অতিথি ছিলেন  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক:

স্বাস্থ্য বিধি না মেনেই উদ্বোধন করা হলো লাসানিয়া লিঃ রেস্টুরেন্ট; প্রধান অতিথি ছিলেন  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.  এনামুর  রহমান । 

যেখানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ করোনা ভাইরাস প্রতিরোধে হিমশিম খেয়ে যাচ্ছে। স্বাস্থ্য বিধি মেনে চলার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করতে বাধ্য হয়েছে সরকার। সেখানে ঢাকার সাভারের আশুলিয়ার হাশেম প্লাজায় স্বাস্থ্য বিধি সম্পূর্ণ উপেক্ষা করে লাসানিয়া লিঃ কাবাব এন্ড রেস্টুরেন্ট এর উদ্বোধন হলো বেশ জানান দিয়ে।

সরেজমিন লাসানিয়া লিঃ রেস্টুরেন্টে গিয়ে দেখা যায়, ভিতরে তিলধারণের ঠাঁই নেই। যেখানে আড়াইশো’ থেকে তিনশত মানুষের ধারণক্ষমতা, সেখানে পাঁচ শতাধিক মানুষ শরীরে শরীর ঘেঁষে অবস্থান করছিলো।

উল্লেখ্য, এই উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী উপস্থিত থাকায় স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এখানে আসায় ভিড় আরও বেড়ে যায়। পাশাপাশি হাশেম প্লাজা মার্কেটের ক্রেতারা এবং আশেপাশের উৎসুক মানুষেখানে ভিড় জমায়।

এদের অধিকাংশেরই মাস্ক ছিলো না, আর রেস্টুরেন্টটির ভিতরে ধারণ ক্ষমতার অতিরিক্ত মানুষ থাকায় আপনাতেই সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মানার কোনো সুযোগই ছিলো না। এবিষয়ে রেস্টুরেন্ট কর্তৃপক্ষও ছিলো সম্পূর্ণ উদাসীন।

বিষয়টি জানতে চেয়ে সাভার উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা’কে কল করা হলে তিনি জানা, দেশে এখন লক ডাউন না থাকলেও সরকারি স্বাস্থ্য বিধি মেনে নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। এর অন্যথা হলে করোনার প্রকোপ বেড়ে যাবে।

এবিষয়ে লাসানিয়া রেস্টুরেন্টের অন্যতম মালিক শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়কে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, একেতো ইপিজেড এলাকা, তার উপর মাননীয় ত্রাণ প্রতিমন্ত্রী আসায় একটু বেশী ভিড় হয়েছে। তবে আমরা যথাসাধ্য চেষ্টা করেছি।

প্রসঙ্গত উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আওয়ামী লীগ এবং এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের ভিতরে নেতাকর্মী নির্বাচনের জন্য যেন অন্য কোনো দল থেকে কাউকে না নেওয়া হয়। রেস্টুরেন্ট উদ্বোধন কালেও প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ত্রাণ প্রতিমন্ত্রী জানান, আশুলিয়ায় বিভিন্ন ওয়ার্ডের কমিটি গঠনে যেন মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা মেনে চলা হয়।

তবে এপ্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক দলের অনেক ত্যাগী নেতাকর্মীরা ক্ষোভের সাথে জানান, যে আমির হোসেন জয় এর রেস্টুরেন্ট উদ্বোধন হলো আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের উপস্থিতিতে, সে নিজেই তো শিমুলিয়া ইউনিয়ন ৭নং ওয়ার্ড ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পদে ছিলো। পরে ভোল পাল্টে অন্যান্য হাইব্রিডদের মতো যুবলীগে যোগ দিয়ে সে এখন শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি পদে বহাল হয়েছে!

আমির হোসেন এর বিষয়ে জানতে চেয়ে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আজহারুল ইসলাম সুরুজ কে মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, যতদূর জানি আমির হোসেন জয় বিএনপি’র সাথে ছিলো। পরে এখন শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি হয়েছে। এসময় সুরুজ চেয়ারম্যান আরও জানান, জয় এর বিষয়ে এসংক্রান্ত তথ্য সাভার উপজেলা পরিষদে রয়েছে।