আশুলিয়ায় ৩ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২২
266 Views

আশুলিয়ায় ৩ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান  ‘জরিমানা ৩লাখ ৫০ হাজার’

।।নিজস্ব প্রতিবেদক।।

ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিনটি ইটভাটাকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছেন। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে শিমুলিয়া ইউনিয়নের নাল্লাপোল্লা এলাকার মোল্লা ব্রিক্স, এবিসি ব্রিক্স এবং পল্লি ব্রিক্স ইটভাটায় এই অভিযান পরিচালিত হয়।

আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  আনোয়ার হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট  আনোয়ার হোসেন জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আজ (মঙ্গলবার) আশুলিয়া থানাধীন শিমুলিয়া ইউনিয়নের নাল্লাপোল্লা এলাকার তিনটি ইটভাটায় অভিযান পরিচালিত হয়েছে। লাইসেন্স না থাকার কারণে মোল্লা ব্রিক্স নামের ভাটাটিকে ১ লক্ষ টাকা, দেড় একরের বেশী জায়গা নিয়ে ভাটা কার্যক্রম চালানোর জন্য এবিসি ব্রিক্সকে ৫০ হাজার টাকা এবং অবৈধ ভাবে ‘টপ সয়েল’ ব্যবহার করে ভাটা পরিচালনা করার দায়ে পল্লি ব্রিক্সকে ২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি এই তিনটি ভাটার সকল কার্যক্রমও বন্ধ করে দেবার নির্দেশ দেওয়া হয়েছে।

পরিবেশ রক্ষা এবং সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযান চলাকালে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য আশুলিয়া থানার সহকারী উপ-পরিদর্শক হারুন-অর-রশীদের নেতৃত্বে পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।