সাভারে আইসোলেশনে থাকা অবস্থায় সাবেক পুলিশ কর্মকর্তার মৃত্যু

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, মে ১০, ২০২০
0Shares

বিশেষ প্রতিনিধি: সাভারে সাবেক এক পুলিশ কর্মকর্তা নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় মারা গেছেন। শুক্রবার রাতে পৌর এলাকায় নিজ বাসভবনে তিনি মারা যান। মারা যাওয়া ওই ব্যক্তি পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত ছিলেন। কয়েক বছর আগে তিনি অবসরে  আসেন। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায় তার মৃত্যু বার্ধক্যজনিতকারণে হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১২ এপ্রিল তিনি জ্বরে আক্রান্ত হন। ১৫ এপ্রিল জ্বর ছেড়ে গেলেও করোনা সন্দেহে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে নমুনা দেন। নমুনা পরীক্ষা করে করোনা নেগেটিভ পাওয়া যায়। পুনরায় তিনি জ্বরে আক্রান্ত হলে চিকিৎসার জন্য ১৯ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। এ সময় নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ২২ এপ্রিল তাঁর পজেটিভ পাওয়া যায়। এরপর থেকে তিনি বাড়িতেই আইসোলেশনে ছিলেন। ১৪ দিন পর দ্বিতীয় দফায় ৪ মে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর করোনা নেগেটিভ পাওয়া যায়। এরপরও তিনি তৃতীয় দফা পরীক্ষার অপেক্ষায় ছিলেন।

ওই ব্যক্তির মেয়ে জানান, তাঁর বাবা উচ্চ রক্তচাপ ও বহুমূত্র রোগে ভুগছিলেন। শুক্রবার সন্ধ্যার পর পুনরায় তিনি জ্বরে আক্রান্ত হন। জ্বরের তীব্রতা বেড়ে গেলে রাত আটটার দিকে বাসাতেই তিনি মারা যান।

সাভার উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা নাজমুল হুদা মিঠু বলেন, দ্বিতীয়বারের পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ পাওয়া যায়। দু এক দিনের মধ্যেই তাঁর নমুনা সংগ্রহ করে তৃতীয়বার করোনা পরীক্ষা করার কথা ছিল। তবে ধারণা করা হচ্ছে বার্ধক্যজনিতকারণে তার মৃত্যু হয়েছে।