শাক-সবজি দিয়ে ১ লক্ষ ১ বর্গফুট আয়তনের জাতীয় পতাকা 

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২২
150 Views

শাক-সবজি দিয়ে ১ লক্ষ ১ বর্গফুট আয়তনের জাতীয় পতাকা 

সাভার প্রতিনিধি:

ঢাকার সাভারের বিরুলিয়ায় শাক-সবজি দিয়ে ১ লক্ষ ১ বর্গফুট আয়তনের জাতীয় পতাকা তৈরী করেছেন স্থানীয় কৃষক আব্দুর রাজ্জাক। রোববার (২৭ মার্চ) দুপুরে বিরুলিয়ার সাইপাড়া এলাকায় এই লাল-সবুজের জাতীয় পতাকা পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

স্বাধীনতা দিবস উপলক্ষে বিরুলিয়ার সাইপাড়া এলাকার কৃষক আব্দুর রাজ্জাক লাউ গাছ এবং লাল শাক দিয়ে এক লক্ষ এক বর্গফুট আয়তনের জাতীয় পতাকা তৈরী করেন। ত্রাণ প্রতিমন্ত্রী এই পতাকা দেখে বিমুগ্ধ হন। পরে ডা. এনাম সেখানে নিরাপদ সবজি প্রদর্শনীতে অংশ নেন।

এসময় ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাজিয়াত আহমেদ প্রমুখ সহ অন্যরা।

এর আগে সকালে সাভার উপজেলা পরিষদের মাঠে ত্রাণ প্রতিমন্ত্রী কৃষকদের মাঝে ধান কাটার যন্ত্র ‘কম্বাইন হার্ভেস্টার’ বিতরণ করেন।

এসময় গণমাধ্যমকে ত্রাণ প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশ এখন অনেক উন্নত রাষ্ট্র। তাই সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিএনপি কোনো কিছুই করতে পারবে না। বিএনপি-জামাত নির্বাচন ছাড়াই পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। দেশের বিরুদ্ধে বিদেশে কোটি কোটি টাকা খরচ করে লবিস্ট নিয়োগ দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। আন্দোলনের নামে দেশে কেউ অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে তা কঠোর হাতে দমন করা হবে বলেও জানান তিনি।

কৃষিযন্ত্র বিতরণ কালে এসময় আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা কৃষি কর্মকর্তা নাজিয়াত আহমেদ, সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহিদুর রহমান প্রমুখ।