নাগরপুরে সংস্কার নেই, ক্ষতবিক্ষত দুই ইউনিয়নে প্রবেশের প্রধান সড়ক

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২২
369 Views

নাগরপুরে সংস্কার নেই, ক্ষতবিক্ষত দুই ইউনিয়নে প্রবেশের প্রধান সড়ক

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :

টাঙ্গাইলের নাগরপুরে বেকড়া ও সলিমাবাদ ইউনিয়নে যাতায়াতের প্রধান সড়ক প্রয়োজনীয় সংস্কারের অভাবে ক্ষতবিক্ষত অবস্থায় রয়েছে। এতে দুই ইউনিয়নে প্রায় লক্ষাধিক জনসাধারণ দুর্ভোগ ও ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে। সদর ইউনিয়নের চৌ-রাস্তা থেকে সলিমাবাদ-তেবাড়িয়া ভায়া বেকড়া আটগ্রাম ইউনিয়ন এলাকা হয়ে প্রায় ৬ কিলোমিটার সড়কের অন্তত ২৫ টি স্থান নানা খানাখন্দ ও ভাঙাচুরা হয়ে ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে। উল্লেখিত সড়কের বিভিন্ন স্থানে একাধিক স্কুল, মসজিদ ও কবরস্থান সহ গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। এছাড়াও আসন্ন ঈদে এই সড়কে সাধারণ যাত্রীদের যাতায়াত চাপ বেড়ে যায় দ্বিগুণ। সলিমাবাদ সড়কে চলাচলকারী অটো ইজি বাইক চালক তানভীর বলেন, এই সড়কে প্রচুর ভাঙা গর্ত রয়েছে। আমাদের ঠিকমতো গাড়ি চালাতে সমস্যা হয়। যাত্রীদের অনেক অসুবিধা হয়। বেকড়া ইউনয়নের বাসিন্দা রাশেদ জানায়, এই সড়কের বেহাল অবস্থার জন্য নাগরপুর যেতে অনেক সময় লাগে। এছাড়াও তেবাড়িয়া হাটে যেতে অনেক বিড়ম্বনায় পড়তে হয়। সড়কে প্রায়শই ছোট-বড় দুর্ঘটনা ঘটে।

সলিমাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শাহীদুল ইসলাম (অপু) বলেন, নাগরপুর – সলিমাবাদ সড়কে ব্যাপক খানাখন্দ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমাদের মাননীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু এমপি মহোদয়ের প্রচেষ্টায় ইতিমধ্যে এই সড়ক পুননির্মাণে প্রায় ১০ কোটি টাকার প্রকল্প অনুমোদন প্রক্রিয়াধীন । আমরা আশাবাদী আগামী নতুন অর্থবছরে এই সড়কের পুননির্মাণ কাজ শুরু হবে।

নাগরপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান জানায়, নাগরপুর টু সলিমাবাদ প্রায় ৬ কিলোমিটার সড়ক পুননির্মাণের প্রকল্পটি প্রক্রিয়াধীন। আমরা আশাবাদী আগামী অর্থ বছরে প্রকল্পটি অনুমোদন হয়ে বাস্তবায়ন হবে।

উল্লেখ্য, নাগরপুর উপজেলা সদর থেকে বেকড়া,সলিমাবাদ,ভুতের মোড়,যমুনা নদী যাওয়ার অন্যতম প্রধান সড়ক এটি। এই সড়ক দিয়ে ঐতিহ্যবাহী তেবাড়িয়া মসজিদ ও সলিমাবাদ তেবাড়িয়া হাটে সহজে যাতায়াত সাধন হয়।