বেলা নার্সিং ইনস্টিটিউট এর উদ্যোগে বিশ্ব নার্সেস দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা  

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, মে ১২, ২০২২
75 Views

নিজস্ব প্রতিবেদক:

”স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্তের বিকল্প নেই বিশ্ব স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন” এই প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব নার্স দিবস পালিত হয়েছে। আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে ময়মনসিংহের ত্রিশালে বেলা নার্সিং ইনস্টিটিউট এর উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও মোটরসোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত বেলা নার্সিং ইনস্টিটিউট এর কার্যালয় থেকে শিক্ষক-শিক্ষার্থীরা একটি বর্ণাঢ্য র‌্যালী বের করেন। পরে তারা মোটর শোভযাত্রার মাধ্যমে র‌্যালী করে নিয়ে ময়মনসিংহে অনুষ্ঠিত কেন্দ্রীয় র‌্যালীতে অংশগ্রহন করে।

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে আয়োজিত বণার্ঢ্য র‌্যালিটি মেডিক্যাল কলেজ ক্যাম্পাস ও নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে এসময় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ গোলাম কিবরিয়া, ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ নাজমা খাতুন, বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন মচিমহা শাখার সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সহ-সভাপতি মমতাজ বেগম, কোষাধ্যক্ষ রাশিদা খাতুনসহ শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়াও আয়োজিত র‌্যালীতে বেলা নার্সিং ইনস্টিটিউটসহ শহরের বিভিন্ন বেসরকারী নার্সেস ইনস্টিটিউটের শিক্ষার্থীরা পৃথকভাবে বর্ণাঢ্য র‌্যালি বের করেন।

প্রসঙ্গত, আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষে প্রতিবছর ১২ মে বিশ্বব্যাপী আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়। দিবসটির এ বছরের প্রতিপাদ্য, স্বাস্থ্য ব্যবস্থায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই- বিশ্ব স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সের অধিকার সুরক্ষিত করুন।