কোভিডের ক্ষতি থেকে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ- ত্রাণ প্রতিমিন্ত্রী ডা. এনামুর রহমান

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, মে ২৩, ২০২২
299 Views

নিজস্ব প্রতিবেদক।

 

কোভিডের ক্ষতি থেকে বাংলাদেশ অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন প্রতিমিন্ত্রী ডা. এনামুর রহমান। সোমবার ২৩ মে দুর্যোগ ঝুঁকি হ্রাসে ইন্দোনিয়ার বালিতে অনুষ্ঠিত ৭ম আন্তর্জাতিক সম্মেলনে ওয়ার্ল্ড রিকনস্ট্রাকশন কনফারেন্স ৫-( WRC 5) এ কোভিড পরবর্তী পূনবার্সন নিয়ে বিশেষ ইভেন্টে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমিন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

প্রতিমন্ত্রী এসময় আরও বলেন, সরকার অত্যন্ত দক্ষতার সাথে কোভিড পরিস্থতি মোকাবেলা করেছে। বিশেষ করে সব ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ, প্রতিবন্ধী উন্নয়ন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানে ঘুরে দাঁড়ানো উল্লেখ করার মতো।

আলোচনা শেষে ওয়ার্ল্ড ব্যাংক এবং ইউএনডিপি, কোভিড পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশের সফলতার কথা উল্লেখ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সি প্রশংসা করেন।

সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি ও সচিব কামরুল হাসান এনডিসি। এই সম্মেলনের বেশ কয়েকটি ইভেন্টে অংশ নেবে বাংলাদেশের প্রতিনিধি দল। এরই ধারাবাহিতকায় ২৩ মে ওয়ার্ল্ড রিকনস্ট্রাকশন কনফারেন্স ৫-( WRC 5) এ কোভিড পরবর্তী পূনবার্সন নিয়ে বিশেষ ইভেন্টে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমিন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

দুর্যোগ ঝুঁকি হ্রাসে ইন্দোনিয়ার বালিতে অনুষ্ঠিত ৭ম আন্তর্জাতিক সম্মেলন গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন- জিপিডিআরআর শিরোনামে গত ২২ তারিখে শুরু হয়েছে। এই সম্মেলন চলবে ২৮ মে পর্যন্ত । আন্তর্জাতিক এ সম্মেলনে অংশ নিয়েছে বিশ্বের প্রায় ৪০টি দেশ।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে বিভিন্ন এনজিওর প্রতিনিধিরাও ৭ দিনব্যাপী এই সম্মেলনে অংশ নিয়েছেন ।