কাল‌তি‌নি‌তে ভ্রাম‌্যমাণ আলাদ‌তের অ‌ভিযা‌নে দূয়ারী ও কা‌রেন্ট জাল ধ্বংস

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২২
130 Views

কাল‌কি‌নি(মাদারীপুর) প্রতি‌নি‌ধি :

কাল‌কি‌নি‌তে বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল জব্দ করেছে কাল‌কি‌নি মৎস্য অ‌ফিস। বৃহস্প‌তিবার সকালে ৪ আগস্ট কাল‌কি‌নি উপজেলার ফ‌া‌সিয়াতলা হা‌টে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় এই অভিযান চালায় তারা।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পিং‌কি সাহার উপস্থিতিতে দোকানদার আব্দুল আলীম ও মোঃ মিয়াচান‌কে ১০,০০০ দশ হাজার ক‌রে জ‌রিমানা ক‌রে।জব্দকৃত অবৈধ দূয়ারী জাল ও কা‌রেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদার জানান, বৃহস্প‌তিবার সকালে ফ‌া‌সিয়াতলা হা‌টে কিছু দোকানদার দূয়ারী জাল ও কা‌রেন্ট জাল অ‌বৈধ‌্য ভা‌বে বি‌ক্রি ক‌রে আস‌ছে, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়।

এ সময় উপজেলা নির্বাহী অ‌ফিসার উপজেলা মৎস্য কর্মকর্তা যৌথভাবে অভিযান চালিয়ে ৫২টি অবৈধ চায়না দুয়ারী জাল, ৫০টি নিষিদ্ধ কা‌রেন্ট জাল জব্দ করে। পরে সেগুলো ইউএনও পিং‌কি সাহা উপস্থিতিতে আ‌লিনগর ইউ‌পি প‌রিষ‌দের পা‌শে ব্রী‌জের গোড়ায় আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাংবা‌দিকদের জানান, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল বিক্রি এবং ব্যবহার বন্ধে এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।