কালকিনিতে প্রবাসী লেখিকার বসতবাড়িতে বোমা বিস্ফোরন; থানায় মামলা

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২
643 Views

কালকিনিতে প্রবাসী লেখিকার বসতবাড়িতে বোমা বিস্ফোরন; থানায় মামলা

কাল‌কি‌নি(মাদারীপুর)প্র‌তি‌নি‌ধিঃ

জমি-জমা বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে ড. বদরুজা নাসরিন নামের এক নেদারল্যান্ড প্রবাসী লেখক ও শিক্ষাবিদ এর বসতবাড়িতে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে দূর্বৃত্তরা। এই বোমা বিস্ফোরনের ঘটনায় অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন ওই প্রবাসী। এদিকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকী-ধামকী প্রদর্শন করে আসছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী ।

অপরদিকে প্রভাবশালীদের হুমকীর ভয়ে প্রবাসী ড. বদরুজা নাসরিন তার নিজ বাড়ি ছেড়ে বর্তমানে অন্যত্র অবস্থান করছেন। তবে ওই প্রবাসীকে হত্যার উদ্দেশ্যে এ বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন ওই প্রবাসী। আজ মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভূক্তভোগী প্রবাসী ড. বদরুজা নাসরিন।

মামলা ও ভূক্তভোগীর অভিযোগ সুত্রে জানা গেছে, পৌর এলাকার লক্ষীপুর পখিরা গ্রামের মরহুম সরদার মোঃ বদিউজ্জামানের মেয়ে ড. বদরুজা নাসরিন দীর্ঘদিন যাবত নেদারল্যান্ডে বসবাস করে আসছেন। বিগত ২১ জুলাই তার ভাই ওয়াহিদুজ্জামান বাবুল সরদার এর মৃত্যুর খবর পেয়ে দেশে আসেন। এবং তার মৃত ভাইয়ের নামে দোয়া ও মিলাদের বিষয় নিয়ে গত ১৬ আগস্ট দিবাগত রাতে তার নিজ বাড়িতে পরিবারের লোকজন নিয়ে আলোচনায় বসেন। রাত আনুমানিক ১২টার দিকে একদল দূর্বৃত্ত তার বাড়ির পিছনে বেশ কয়েকটি বোমা বিস্ফোরনের ঘটনা ঘটায় এবং দেয়াল টপকে বাড়ির ভিতরে প্রবেশের চেষ্টা করে, বাড়ির লোকজনের চিৎকারে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এই বোমা বিস্ফোরনের ঘটনায় অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামী করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন ওই প্রবাসী।

এদিকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকী-ধামকী প্রদর্শন করে আসছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী। অপরদিকে প্রভাবশালীদের হুমকীর ভয়ে প্রবাসী ড.বদরুজা নাসরিন তার নিজ বাড়ি ছেড়ে বর্তমানে অন্যত্র অবস্থান করছেন। তবে ওই প্রবাসীকে হত্যার উদ্দেশ্যে এ বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন প্রবাসী ড. বদরুজা নাসরিন। এই বোমা বিস্ফোরনের ঘটনায় প্রবাসীর পরিবারের মাঝে এখন চরম আতংক বিরাজ করছে।

নেদারল্যান্ড প্রবাসী ও মামলার বাদী ভূক্তভোগী ড. বদরুজা নাসরিন আতঙ্কিত কণ্ঠে বলেন, আমি পেশায় একজন শিক্ষিকা ও আন্তর্জাতিক লেখক। আমার গ্রামের বাড়ির আশে-পাশের বেশ কয়েকজন প্রভাবশালীদের সঙ্গে আমার জমি-জমা নিয়া দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। এর জের ধরে তারা আমার প্রতিষ্ঠানের আমার কিছু গাছ কেটে ফেলাসহ বিভিন্ন ধরনের ক্ষতি সাধন করে আসছে। তাই আক্তার সরদার, কহিনুর বেগম ওরফে খাদিজা বেগম, ইয়ামিন সরদার ও লতিফ সরদারের নামে আমি থানায় একটি সাধারন ডায়েরি করেছি। আমার বাড়িতে বেশ কয়েকজন দূর্বৃত্তরা রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে।

এই ঘটনায় থানায় মামলা করলে তা তুলে নিতে বিভিন্ন ধরনের হুমকী-ধামকী দিচ্ছে ক্ষমতাশালীরা। তাই আমি এখন আমার জীবনের নিরাপত্তার জন্য বাড়ি ছেরে অন্যত্র অবস্থান করছি। তবে আমি কালকিনি থানার ওসি জনাব শামীম হোসেন সহ কালকিনি থানার পুলিশ সদস্য সবার সার্বিক সহযোগীতা পেয়েছি। আমি আমার গ্রামের বাড়িতে অবস্থান কালে আমার নিরাপত্তার জন্য পুলিশ সদস্যরা সর্বদা টহল অব্যহত রেখেছেন । এ কারনে আমি কালকিনি থানা পুলিশের সদস্যদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ শামীম হোসেন বলেন, নেদারল্যান্ড প্রবাসী ড.বদরুজা নাসরিনের বাড়িতে বোমা বিস্ফোরনের ঘটনায় থানায় মামলা হয়েছে ও গাছ কাটার বিষয় জিডি নেয়া হয়েছে। এবং তার নিরাপত্তার জন্য থানা পুলিশ সব সময় কাজ করছে। তবে হুমকীর বিষয় থাকলে সে অভিযোগ দিলে তা নেয়া হবে।