পরিচয় গোপন করে শিবির কর্মী মানু সাংবাদিক পরিচয়ে দাপিয়ে বেড়াচ্ছে 

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২
343 Views

পরিচয় গোপন করে শিবির কর্মী মানু সাংবাদিক পরিচয়ে দাপিয়ে বেড়াচ্ছে 

নিজস্ব প্রতিবেদক:

সক্রিয় ছাত্রশিবির কর্মী মানু স্বাধীনতা বিরোধী ও যুদ্ধপরাধী জামায়াত নেতা মতিউর রহমান নিজামী, গোলাম আযম, দেলোয়ার হোসেন সাঈদী’সহ অনেকেরই অনুসারী। যা মানুর ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল থেকে সংগ্রহ করা হয়েছে। ইতিমধ্যেই এই সকল তথ্য দেশের গোয়েন্দা সংস্থার নজরে এসেছে বলেও জানা গেছে।

নিজ অপকর্মের পরিচয় ঢাকতে বিভিন্ন আন্ডার গ্রাউন্ড পত্রিকার আইডি কার্ড সংগ্রহ করে ফুটপাত হকার থেকে সাংবাদিক বনে পারি জমিয়েছে নুর ইসলাম ওরফে নুরে আলম সিদ্দিকী মানু(টোকাই মানু)। মানু একাধিক মিডিয়ার নামধারী কথিত ছদ্মবেশী সাংবাদিক এবং সক্রিয় শিবির কর্মী ।

জানা যায়, মানু কয়েক বছর আগেও আশুলিয়া ও তার আশ পাশের এলাকায় বাইসাইকেল যোগে হকারী করে মশার কয়েল ও যৌন উত্তেজনামূলক জিনসিন সিরাপ বিক্রি করে আসছিলো ।

মানু রংপুর জেলার গঙ্গাচর থানার বাংলার ঘাট গজঘন্টা গ্রামের দুলাল মিয়ার ছেলে।

মানুর বাবা দুলাল মিয়া আশুলিয়ার বলিভদ্র সোমশের প্লাজায় দারোয়ান পদে চাকরীরত রয়েছে।

পূর্বে দুলাল মিয়া নবীটেক্সটাইল এলাকায় বারইবাড়ীতে রওশন সাহেবের বাটন কারখানায় দারোয়ান পদে চাকরী করত। ঐ কারখানা কর্তৃপক্ষ দুর্নীতির অপরাধে দুলাল মিয়াকে চাকরী থেকে বের করে দেয়।

বিভিন্ন অপরাধের অপরাধী শিবির কর্মী ও হকার্স মানু বেশ কিছুদিন যাবৎ আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি সহ মূলধারার গণমাধ্যম সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করে আসছিলো । মানুর সকল অপকর্মের পেছনে রয়েছে কিছু পত্রিকা হকার ও সাংবাদিক নামধারী মাদক কারবারি।

বিষয়টি অবগত হওয়ার পর আশুলিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্যগণ মানুকে প্রেসক্লাবে ডাকলে মানু উপস্থিত হয়ে নিজের দোষ স্বীকার করে বলেন, সে আর ভবিষ্যতে এমন কাজ করবে না এবং আর কোনদিন সে সাংবাদিক পরিচয় দিবে না এই মর্মে গত(১১ সেপ্টেম্বর) এলাকার স্থানীয় রাজনীতিবিদ ও আশুলিয়ায় কর্তব্যরত সাংবাদিকদের পা ধরে ক্ষমা ভিক্ষা চেয়ে মুচলেকা দিয়ে প্রেসক্লাব থেকে মাথা নিচু করে বেরিয়ে যায়।

জানা যায়, তার বিরুদ্ধে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানায় একটি মামলাও রয়েছে । যার নং৪৫,ধারা-৩২৮,৩৭৯,৩৪ পেনাল কোট ১৮৬০ । জি আর নং ১২৭, তারিখ ২৯/০৩/২০২২ ইং