কাল‌কি‌নি‌তে গাছ কে‌টে ঘর তু‌লে জায়গা দখল

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২
56 Views

কাল‌কি‌নি‌তে গাছ কে‌টে ঘর তু‌লে জায়গা দখল

বি.এম.হা‌নিফ. মাদারীপুর:

মাদারীপুরের কালকিনি উপজেলার বাশঁগাড়ি ইউনিয়নের পূর্ব ভবানী শংকর গ্রামে আব্দুল লতিফ বেপারীর অসংখ‌্য গাছ আম,লিচ‌ু,জাম ইত‌্যা‌দি গাছ গু‌লি লা‌গি‌য়ে‌ছে বছর পাঁচেক আ‌গে। গত বৃহস্প‌তিবার শেষ রা‌তে ভবা‌নি শংকর গ্রা‌মের আবদুল ল‌তিফ বেপারীর আপন ভাই আব্দুল জব্বার বেপারীর দুই ছেলে রানা বেপারী ও সাহাবুদ্দিন বেপারীর ভাড়া করা সন্ত্রাসীরা বা‌ড়ি সাম‌নের প্রায় ১৫/২০টি বি‌ভিন্ন প্রজা‌তির ফ‌লের ফ‌লের গাছ কে‌টে ঘর তু‌লে জায়গা দখল ক‌রে নি‌য়েছে। এলাকাবাসী জানায় আব্দুল ল‌তিফ বোপারীর বা‌ড়ি‌তে ঐ সময় কেউ না থাকায় গাছ কাটার সা‌থে সা‌থে টি‌নের চালা ও টি‌নের বেড়া দি‌য়ে জ‌মি‌তে ঘর তু‌লে ফে‌লে‌ছে রানা বেপারী ও সাহাবু‌দ্দিনের ভাড়া করা সন্ত্রাসীরা। এলাকাবাসী আ‌রো জানায় ৫০/৬০ জ‌নের এক‌টি দল রাত ৪ টার দি‌কে এ তান্ডবলীলা চালায় ।কুড়াল,দা দি‌য়ে গাছ কাটার শ‌ব্দে ঘুম ভে‌ঙ্গে যায় এলাকাবাসীর।

ভুক্তভোগির অভিযোগ আমার পৈতিক সম্পত্তি বসত ভিটায় আমার বড় ভাই দির্ঘ ২৫ বছর যাবত ৩৬ শতাংশ ভোগ করে আসছে আর আমি এই দাগে ২৮ শতাংশ পুকুর ডোবা সহ আমার ভাই ভোগ করতে দেন আমা‌কে উক্ত জমি আমি অনেক কষ্ট করে ভরাট করে ফলের গাছ রোপন করি।আমার ভাই মারা যাওয়ার পর আমার ভাইর ছে‌লে রানা ও সাহাবু‌দ্দি‌নের এই জমির প্রতি নজর পরে।

আব্দুল ল‌তিফ বেপারী ব‌লেন আমার দুই ছে‌লে, দু‌ই ছে‌লেই বি‌দে‌শে থা‌কে। আমার স্ত্রী অসুস্থ‌্য থাকায় আমি তাহাকে নিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গে‌লে বাড়ি সম্পূর্ণ খালি থাকার কারনে আমার ভাইর ছে‌লে রানা ও সাহাবু‌দ্দিননের ভাড়া করা সন্ত্রাসী দি‌য়ে রাতের বেলায় ফলের গাছ কেটে ঘর তু‌লে জমি দখলে নেয়।আমি আমার স্ত্রীর চিকিৎসা শেষে বাড়িতে এসে এ রকম পরিস্থিতি দেখে আমি নি‌জে খাশেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দাখিল করি।

এ ব্যাপারে খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি সৈয়দ ইমদাদুল হক সাংবা‌দিক‌দের বলেন`আ‌মি অভিযোগ পেয়েছি উভয় প‌ক্ষে ডে‌কে সময় সুযোগ ক‌রে দ্রুত মিমাংশা করে দেওয়া চেষ্টা কর‌বো।