কাল‌কি‌নিতে ‌জোর পূর্বক জ‌মি দখ‌ল চেষ্টার অভিযোগ 

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২
190 Views

কাল‌কি‌নিতে ‌জোর পূর্বক জ‌মি দখ‌ল চেষ্টার অভিযোগ

‌বি.এম.হা‌নিফ.মাদারীপুর প্র‌তি‌নি‌ধিঃ

মাদারীপুরের কালকিনিতে ক্রয়কৃত জমি রক্ষার দাবিতে দিনের পর দিন মানুষের দ্বারে-দ্বারে ঘুরে বেড়াচ্ছেন অসহায় এক দিন মজুর পরিবার। ওই ক্রয়কৃত জমি দখলে নিতে জোর পুর্বক মাটি ভরাটের কাজ শুরু করে দিয়েছে এক প্রভাবশালী মহল। ওই অসহায় পরিবারটি নিরুপায় হয়ে বর্তমানে থানা পুলিশসহ বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার দুপুরে সরেজমিন ঘুরে ও ভুক্তভোগী পরিবার সুত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানাগেছে, উপজেলার উপ‌জেলার ল‌ক্ষিপুর ইউ‌নিয়‌নের ভাটবালী গ্রা‌মের অসহায় দিনমজুর ম‌নির সরদা‌রের ভাটবালি মৌজার ১৮ শতাংশ ক্রয়কৃত ভিটার জ‌মি‌তে জোরপুর্বক টলার দি‌য়ে মা‌টি ভরাট করে বেশ কিছুদিন ধরে দখলের চেষ্টা চালিয়ে আসছে একেই এলাকার প্রভাবশালী মোতা‌লেব খান ও তার লোকজন। অসহায় মনির সরদার তাদের বাঁধা প্রধান করলে তাকে ও তার পরিবারকে প্রাননাশের হুমকি দিয়ে আসছে মোতালেব ও তার লোকজনেরা। এই জমি ওই দখলদারদের হাত থেকে রক্ষা করার জন্য মনির ও তার পরিবারের লোকজন স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং পুলিশের কাছে অভিযোগ করেন। কিন্তু তাতে কোন কাজ না হওয়া মনির সরদার এখন এলাকার বিভিন্ন মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

অসহায় মনির সরদার বলেন, আমি দুই বছর আ‌গের ওই জমি ক্রয় করি। কিন্তু মোতালেব ও তার লোকজন ওই জমি দখলে মরিয়া হয়ে পড়েছে। জ‌মি দখলকারীদের বিরু‌দ্ধে আ‌মি খা‌সেরহাট পু‌লিশ তদন্ত কে‌ন্দ্রে এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগও দা‌য়ের ক‌রে‌ছি। আমি আমার জমি রক্ষা করার জন্য সবার দ্বারে দ্বারে গিয়ে কোন ন্যায় বিচার পাচ্ছি না। আমার এখন আল্লা ছাড়া কেউ নেই। কারন গরীবের পক্ষে সমাজের কেউ থাকে না। পুলিশের কাছে গিয়েছি কিন্তু তারাও কোন পদক্ষেপ নিচ্ছে না।

তবে প্রতিপক্ষ মোতা‌লেব খানেরর দাবি ওই জমি তার।

খাশেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক(আইসি) মোঃ এমদাত হোসেন বলেন, আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। তবে ওই জমি জমার বিষয়ের ঘটনার সমাধানের দায়িত্ব ইউপি চেয়ারম্যান ফজলু বেপারী নিয়েছেন।