আশুলিয়া ও ধামরাই শ্রমিক বিক্ষোভ, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ!

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়া ও ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে একটি পোশাক কারখানার এবং স্টিল কারখানার শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পুলিশ বিক্ষোভকারী শ্রমিকদের ছত্রভঙ্গ করতে জলকামান ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। শনিবার (১৬ মে) সকালে ম্যাগপাই গ্রুপের শ্রমিকরা বিশমাইল বাসস্ট্যান্ড ও সরকার স্টিল কারখানার শ্রমিকরা বালিথা এলাকায় এই বিক্ষোভ করে।

ঢাকা-১ শিল্প পুলিশের (এএসপি) জানে আলম খান জানান, জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। এছাড়াও কারখানা কর্তৃপক্ষ আগামীকাল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করবে। তবে যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, আশুলিয়ার আমতলা এলাকার ম্যাগপাই গ্রুপের একটি কারখানার শ্রমিকরা সকালে ঢাকা-আরিচা মহাসড়কের বিশমাইল এলাকায় অবরোধ করে রাখে। এতে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে যায়। শ্রমিকদের ধাওয়া দিয়ে তাদের ওপর জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়।

অন্যদিকে ধামরাইয়ে বালিথা এলাকার সরকার স্টিল কারখানার শতাধিক শ্রমিক ঢাক-আরিচা মহাসড়কে গাছ ফেলে অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জলকামান নিক্ষেপ করে। পরে পুলিশ শ্রমিকদের ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়।