ধামরাই অসহায় কৃষকের পাশে দাঁড়ালেন ছাত্রলীগ নেতা তমাল ব্যানার্জী

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদক:  করোনা ভাইরাসের কারণে পাকা ধান কাটতে না পারায় দিশেহারা কৃষকদের পাশে দাঁড়িয়েছেন ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের নেতা কর্মীরা। করোনা পরিস্থিতিতে ধান কাটার শ্রমিক না পাওয়ায় বর্তমানে ঢাকা জেলার ধামরাই উপজেলা ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়ি নিয়ে পৌঁছে দিচ্ছেন।

রবিবার  (১৭ মে) ধামরাই সদর ইউনিয়নের আশুলিয়া গ্রামে কৃষক মালেক এর ২৪ শতাংশ জমির পাকা ধান  ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ নেতা তমাল ব্যানার্জী এর নেতৃত্বে ২০ জনের একটি জেলা ও উপজেলা ছাত্রলীগের দল ধান কাটার শ্রমিক সংকটে পড়া কৃষকের পাকা ধান কেটে কৃষকের বাড়িতে পৌছে দিয়েছেন।

এ সময় ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগ নেতা তমাল ব্যানার্জী বলেন – করোনা পরিস্থিতির কারণে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিচ্ছে, শ্রমিক না পাওয়ায় নিজ জমির পাকা ধান কাটতে পারছে না কৃষকরা,তাই ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের সফল বিপ্লবী সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ভাইয়ের অনুপ্রেরণা ও নির্দেশে আমরা করোনা ভাইরাসের কারণে শ্রমিক সংকটে পড়া কৃষকদের ধান কেটে ঘরে পৌঁছে দেয়ার কাজ করছি।

তিনি আরও বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে,কৃষক ভালো থাকলে দেশ ভালো থাকবে। ঢাকা জেলার যে সব এলাকায় পাকা ধান রয়েছে এবং যারা শ্রমিক পাচ্ছেন না আমার চেষ্টা করছি সেই সব কৃষকদের পাশে থাকার।

উপস্থিত ছিলেন ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ নেতা মোবাশ্বের হোসেন,ধামরাই উপজেলা ছাত্রলীগ নেতা মাসুম বিল্লা,সজীব সরকার প্রমুখ।

দেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়িয়ে ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের নেতাকর্মীরা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন, সেই কারণে খুশি এলাকাবাসী ও কৃষকরা।